Prothom Kolkata

Popular Bangla News Website

ব্যাঙ্কক-থাইল্যান্ডে থাকা তিনটি সংস্থার মালিক রাজু সাহানি! চাঞ্চল্যকর দাবি CBI-এর

।। প্রথম কলকাতা।।

সানমার্গ চিটফান্ড কাণ্ডে হালিশহর পুরসভার পুরপ্রধানকে গ্রেপ্তার করে সিবিআই । তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় প্রায় ৮০ লক্ষ টাকা সহ লাইসেন্সবিহীন একটি দেশি পিস্তল এবং চারটি ডেবিট কার্ড। তাঁর সঙ্গে বর্ধমান সানমার্গ ওয়েলফেয়ার অর্গানাইজেশনের প্রত্যক্ষ যোগসূত্র রয়েছে বলে অভিযোগ ওঠে। বৃহস্পতিবার তাকে পেশ করা হয় আদালতে। সেখানে সিবিআই এর তরফ থেকে বিস্ফোরক কিছু দাবি করা হয়। প্রথমত, সিবিআই এর দাবি হংকং, ব্যাংকক এবং থাইল্যান্ডে রাজু সাহানি তিনটি সংস্থা রয়েছে। এছাড়াও তাঁর এক ঘনিষ্ঠদের নামে থাইল্যান্ডের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা রয়েছে বলে দাবি তাদের।

আরো পড়ুন : ভুয়ো পরিচয় পত্র দেখিয়ে অমিত শাহের নিরাপত্তা বলয়ে ঢোকার চেষ্টা, মুম্বইতে ধৃত এক ব্যক্তি

এদিন আদালতে সিবিআইয়ের আইনজীবী জানান, ইতিমধ্যেই এই চিটফান্ডের তদন্ত করতে গিয়ে হংকং, ব্যাঙ্কক সহ থাইল্যান্ডের তিনটি সংস্থার হদিশ মিলেছে। আর এই তিনটি সংস্থার মালিক হলেন রাজু সাহানি। এমনটাই প্রাথমিক ধারণা সিবিআই আধিকারিকদের। এছাড়াও থাইল্যান্ডে তাঁর এক ঘনিষ্ঠের নামে রয়েছে একটি অ্যাকাউন্ট । যদিও সিবিআই এর অভিযোগ সে বর্তমানে পলাতক । আর তাঁর শেষ লোকেশন ট্র্যাক করে দেখা গিয়েছিল যে সে রাজু সাহানির বাড়িতেই আশ্রয় নিয়েছিল। তবে এদিন রাজু সাহানির আইনজীবী পাল্টা দাবি করেন যে, সানমার্গ চিটফান্ড কাণ্ডের সঙ্গে কোনো রকম সম্পর্ক নেই তাঁর।

আদালতে রাজুর যেকোনো শর্তে জামিনের আর্জি জানানো হয়। অন্যদিকে যে তিনটি সংস্থার সিবিআই আধিকারিকরা পেয়েছেন সেই তিনটি সংস্থা আদৌ কার এ বিষয়ে তদন্ত করার প্রয়োজন রয়েছে বলে মনে করেন তাঁর আইনজীবী । এছাড়াও তিনি জানান, বাড়ি থেকে যে ৮০ লক্ষ নগদ টাকা উদ্ধার করা হয়েছিল সেই টাকা তাকে ধার দেওয়া হয়েছিল। তবে এই চিটফান্ড সংস্থার ডিরেক্টর এর সঙ্গে কেন তাঁর নাম জড়ানো হচ্ছে এই বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি । একই সঙ্গে তিনি দাবি করেন যে , ওই সংস্থার ডিরেক্টর রাজুর বন্ধু ছিলেন কিন্তু এই সানমার্গ ওয়েলফেয়ারের সঙ্গে কোনরকম সম্পর্ক ছিল না তাঁর । একইসঙ্গে হালিশহর পুরসভার পুরপ্রধানের আইনজীবীর দাবি, রাজুর বিরুদ্ধে একটি নির্দিষ্ট দল ষড়যন্ত্র করছে, ফাঁসানো হচ্ছে তাকে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories