Prothom Kolkata

Popular Bangla News Website

দুর্ধর্ষ ডিজাইন, ভারতীয় বাজারে নয়া এসইউভি Citroen C5 Aircross ফেসলিফ্ট, নতুনত্ব কী?

1 min read

।। প্রথম কলকাতা ।।

হ্যান্ডসাম ডিজাইন ও স্টাইলিশ আপডেটের সঙ্গে আজ ভারতীয় বাজারে লঞ্চ হল Citroen C5 Aircross ফেসলিফ্ট SUV গাড়ি। ফ্রেঞ্চ সংস্থার দ্বারা এই গাড়িতে সবচেয়ে বড় বদল আনা হয়েছে এটির ডিজাইনে। আপডেটেড টেইল লাইট সহ নতুন স্টাইলিশ লুকিং ডুয়াল-টোন অ্যালয় হুইল যুক্ত করা হয়েছে গাড়িতে। এর সঙ্গে স্প্লিট হেডল্যাম্প সেটআপ, দুটি LED DRL স্ট্রিপ। এমনকি Citroen এর নতুন লোগোও বসানো হয়েছে গাড়িতে। গাড়িটির মাশকুলার বনেটও বেশ নজরকাড়া।

ইন্টিরিয়র ও ফিচার্স

ফ্রি-স্ট্যান্ডিং ১০ ইঞ্চি ইনফোটেইনমেন্ট সিস্টেম এবং একটি ১২.৩ ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে কেবিনে। এসি ভেন্টগুলি ডিসপ্লের নীচে স্থাপন করা হয়েছে যা এটিকে একটি পরিষ্কার চেহারা প্রদান করে।

অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে উল্লেখযোগ্য একটি ফ্ল্যাট-বটম মাল্টিফাংশনাল স্টিয়ারিং হুইল, একটি প্যানোরামিক সানরুফ, ভেন্টিলেটেড ফ্রন্ট সিট, অটো ক্লাইমেট কন্ট্রোল, বৈদ্যুতিক ভাবে সামঞ্জস্য সিট, ওয়্যারলেস চার্জার ইত্যাদি। সংস্থার দাবি, এটির সামনে যে সিট রয়েছে তাতে অনেক উন্নত মানের কুশনিং দেওয়া হয়েছে।

যাত্রী নিরাপত্তার কথা মাথায় রেখে এই গাড়িতে স্টপ-এন্ড-গো ফাংশন সহ একটি অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোল, লেন-কিপিং অ্যাসিস্ট্যান্ট এবং একাধিক এয়ারব্যাগ যোগ করেছে Citroen।

ইঞ্জিন

গাড়ির ইঞ্জিনে কোনও পরিবর্তন করেনি Citroen। নর্মাল মডেলে যা ইঞ্জিন দেওয়া হত তাই আছে এই ফেসলিফ্ট মডেলে। ২ লিটার টার্বো ডিজেল ইঞ্জিন যা ১৭৭ hp সর্বোচ্চ শক্তি এবং ৪০০ Nm পিক টর্ক জেনারেট করে। ট্রান্সমিশনের ক্ষেত্রে রয়েছে একটি ৮ স্পীড টর্ক কনভার্টার।

গাড়ির দাম ও প্রতিদ্বন্দ্বি

ভারতীয় বাজারে 2022 Citroen C5 Aircross ফেসলিফ্ট মডেলের প্রারম্ভিক মূল্য ৩৬.৬৭ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এই গাড়িটি এ দেশে প্রতিদ্বন্দ্বিতা করবে Hyundai Tucson, Jeep Compass এবং Volkswagen Tiguan এর মতো গাড়িগুলির সাথে।

Categories