Prothom Kolkata

Popular Bangla News Website

AITT-তে বাংলার জয় জয়কার, ট্যুইট করে সফল প্রার্থীদের অভিনন্দন মমতার

1 min read

।। প্রথম কলকাতা।।

সর্বভারতীয় বাণিজ্য পরীক্ষায় সারা দেশের মধ্যে বাংলার পরীক্ষার্থীদের পাশের হার বেশি। বাংলার মুকুটে আরও একটি পালক জুড়ল। বিষয়টি জানতে পেরে আনন্দে আত্মহারা, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গে ট্যুইট করে তিনি লিখেছেন, ‘বাংলার কৃতিত্বের তালিকায় জুড়ল আরও একটি পালক। দেশের বিভিন্ন রাজ্যের ১০ হাজারেরও বেশি পরীক্ষার্থী অংশ নিয়েছিলেন AITT-তে। যেখানে বাংলার পরীক্ষার্থীদের পাশের হার ৯৭.৮ শতাংশ। গোটা দেশে ৮৮.৭ শতাংশ। আমি সকল সফল প্রার্থীদের অভিনন্দন জানাই’।

বৃহস্পতিবার ট্যুইট করে অল ইন্ডিয়া ট্রেড টেস্টে অংশ নেওয়া সকলকে শুভেচ্ছাবার্তা দিয়েছেন মাননীয়া মুখ্যমন্ত্রী। টুইটে লিখেছেন, প্রশিক্ষণ অধিদপ্তর ৭৬টি পরীক্ষা কেন্দ্রে তাদের প্রতিনিধি পাঠিয়ে পরীক্ষা পরিচালনা করেছে। তাঁর কথায়, বিনা বাধায় এগিয়ে চলুক বাংলা।এদিকে পশ্চিমবঙ্গ সরকারের মতে, রাজ্যের পড়ুয়াদের এই সাফল্য উচ্চ শিক্ষায় আরও আগ্রহী করে তুলবে।

অন্যদিকে তিন দিন আগেই শিক্ষক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে কৃতী পড়ুয়াদের সংবর্ধনা দেন মুখ্যমন্ত্রী। বর্তমান প্রজন্মকে নিয়ে গর্ব করে সেদিন বলেছিলেন, ‘পয়সা আজ আছে কাল নেই। নৈতিক চরিত্র গঠন করুন। একদিন সারা পৃথিবী বাংলার মেধাতে ভরে যাবে’। আর তারপর আজ অল ইন্ডিয়া ট্রেড টেস্টে বাংলার পড়ুয়াদের ফলাফল উচ্ছ্বসিত করেছে মুখ্যমন্ত্রীকে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories