Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: গণধর্ষণ কাণ্ডে পুলিশের পরিবর্তে সিআইডির দ্বারা তদন্তের নির্দেশ হাইকোর্টের

।। প্রথম কলকাতা।।

ধর্ষণকাণ্ডে পুলিশের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করল কলকাতা হাইকোর্ট। পশ্চিম মেদিনীপুরের এক গণ ধর্ষণকাণ্ডে এফআইআর না নেওয়ার অভিযোগ উঠেছিল দুই থানার বিরুদ্ধে। নির্যাতিতার অভিযোগ ছিল, অভিযোগ গ্রহণ না করে ফিরিয়ে দিয়েছে থানা। এরপর তিনি আদালতের দ্বারস্থ হয়েছিলেন। হাইকোর্টের কাছে চিঠি দিয়ে মামলা দায়ের করার অনুমতি চেয়েছিলেন তিনি। এবার এই মামলায় রাজ্য পুলিশের ডিজির কাছে রিপোর্ট চাইল কলকাতা হাইকোর্ট।

অভিযোগ উঠেছে, গত ১১ ই আগস্ট পশ্চিম মেদিনীপুরের আনন্দপুর এলাকার এক মহিলা ও তাঁর স্বামীকে ডেকেছিলেন স্থানীয় কিছু প্রভাবশালী। স্ত্রীকে সেই বাড়িতে পৌঁছে দিয়ে স্বামী খাবার আনতে গিয়েছিলেন। সে সময় মহিলার উপরে অত্যাচারের অভিযোগ উঠেছে। বেশ কয়েকজন মিলে গণধর্ষণের অভিযোগ উঠেছে। এরপর সেই রাতেই আনন্দপুর থানায় গিয়েছিলেন তাঁরা। তবে, থানা কোন এফআইআর দায়ের করেনি। এমনকি মেডিকেল টেস্ট পর্যন্ত করানো হয়নি।

এরপর তাঁরা হাইকোর্টের দ্বারস্থ হন। এরপর ১১ ই আগস্ট রাতে থানায় যখন অভিযোগ জানাতে এসেছিলেন নির্যাতিতা, সে সময়ের সিসিটিভি ফুটেজ জমা দেওয়ার নির্দেশ দেয় আদালত। তবে, সিসিটিভি ফুটেজ দিতে পারেনি পুলিশ। এরপর রাজ্য পুলিশের ডিজির কাছে রিপোর্ট চেয়েছেন বিচারপতি রাজশেখর মান্থা। এই ঘটনার তদন্তের দায়িত্ব জেলা পুলিশ থেকে সরিয়ে সিআইডিকে দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। স্বরাষ্ট্রসচিব ও ডিজিকে বাইশে সেপ্টেম্বর আদালতে রিপোর্ট জমা দেবার নির্দেশ দেওয়া হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories