Prothom Kolkata

Popular Bangla News Website

নতুন বাইকে বসে ঠাকুর দেখা! পুজোর আগে লঞ্চ হল TVS RTR 160 ও RTR 180, দাম কত?

1 min read

।। প্রথম কলকাতা ।।

স্টাইলিস লুক ও নতুন ফিচার নিয়ে বাজার মাতাতে এলো TVS এর জমচ বাইক Apache RTR 160 এবং RTR 180। এদিন এই দুই মডেলের আপডেটেড ভার্সন লঞ্চ করল টিভিএস মোটর্স (TVS Motors)। শুধু এক্সট্রা ফিচার নয়, কমেছে বাইকের ওজনও। RTR 160 এর ২ কেজি এবং RTR 180 এর ১ কেজি ওজন ঝরিয়ে এই বাইক দুটি লঞ্চ হয়েছে বাজারে।

2022 TVS Apache RTR 160 এবং RTR 180

এই বাইক দুটিতে নয়া গ্রাফিক্স ডিজাইন দিয়েছে কোম্পানি, যোগ হয়েছে নতুন LED হেডল্যাম্প। TVS এর দাবি, উচ্চতর পরিসীমা এবং আলোর অনুপ্রবেশ প্রদান করে। পাশাপাশি একটি সম্পূর্ণ নতুন LED টেইল ল্যাম্পও লঞ্চ করা হয়েছে বাইকে।

প্রযুক্তিগত দিক থেকেও রয়েছে নতুন চমক। 2022 TVS Apache RTR 160 এবং TVS Apache RTR 180 বাইক দুটি ব্লুটুথ এনেবেল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ভয়েস অ্যাসিস্ট সহ SmartXonnectTM প্রযুক্তির সাথে সজ্জিত। এই মোটরসাইকেলটিতে তিনটি রাইডিং মোড মোড রয়েছে- রেইন, আরবান এবং স্পোর্ট।

এই SmartXonnectTM প্রযুক্তির মাধ্যমে টার্ন-বাই-টার্ন নেভিগেশন, রেস টেলিমেট্রি, কল/এসএমএস নোটিফিকেশন, গিয়ার পজিশন ইন্ডিকেটর, গিয়ার শিফট ইন্ডিকেটর, ল্যাপ টাইমার, অ্যাডজাস্টেবল ব্রাইটনেস এবং ক্র্যাশ অ্যালার্ট সিস্টেম সহ ২৮ টি ফিচারের সুবিধা পাওয়া যাবে বলে জানিয়েছে TVS Motors।

এ ছাড়াও ডুয়াল চ্যানেল ABS (অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম) স্লিপার ক্লাচ এবং নতুন ফুয়েল ইনজেকশন সিস্টেম এই বাইকদুটির নতুন সমৃদ্ধি। শক্তি উৎপাদনের ক্ষেত্রে Apache RTR 160 – ১৬ বিএইচপি এবং ১৩.৮৫ এনএম সর্বোচ্চ টর্ক জেনারেট করে, বাইকটির ওজন ১৩৭ কেজি। অন্যদিকে Apache RTR 180 – ১৭ বিএইচপি এবং ১৫.৫ এনএম সর্বোচ্চ টর্ক উৎপাদন করে, এটির ওজন ১৪০ কেজি।

2022 TVS Apache RTR 160 এবং 180 বাইকের দাম

TVS Apache RTR 180 ডিস্ক BT ভ্যারিয়েন্টের দাম ১.৩০ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

TVS Apache RTR 160 ডিস্ক BT ভ্যারিয়েন্টের দাম ১.২৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

TVS Apache RTR 160 ডিস্ক ভ্যারিয়েন্টের দাম ১.২১ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

TVS Apache RTR 160 ড্রাম ভ্যারিয়েন্টের দাম ১.১৭ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

উল্লেখ্য, SmartXonnectTM ফিচারটি সব ভ্যারিয়েন্টে পাওয়া না গেলেও তিনটি করে রাইডিং মোড প্রত্যেক মডেলেই স্ট্যান্ডার্ড ফিচার হিসাবে উপস্থিত।

Categories