Prothom Kolkata

Popular Bangla News Website

Viral Video: জাতীয় পতাকার অসম্মান, তিরঙ্গা দিয়ে পরিষ্কার করছে স্কুটি! রেগে লাল নেটিজেনরা

1 min read

।। প্রথম কলকাতা ।।

ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে একটি ভিডিও, যা দেখে বহু মানুষের বেজায় রেগে গিয়েছেন। হয়তো এই ভিডিওটি দেখলে আপনারও রাগ হতে পারে। এক ব্যক্তি ভারতের জাতীয় পতাকা দিয়ে পরিষ্কার করছেন স্কুটির ধুলোবালি। অর্থাৎ তার কাছে জাতীয় পতাকার মর্যাদা থেকে বড় হয়ে গিয়েছে গাড়িটি। সাধারণত জাতীয় পতাকার ব্যবহারের ক্ষেত্রে বেশ কিছু নিয়ম রয়েছে। সেই নিয়মের অনথ্যা মানে জাতীয় পতাকার অমর্যাদা করা। নিয়ম গুলির মধ্যে অন্যতম হল, জাতীয় পতাকাকে কখনোই কুঞ্চিত অবস্থায় রাখা যাবে না। ভিডিওটি ভাইরাল হতেই চারিদিক থেকে ছুটে আসছে নানান মন্তব্য। ইতিমধ্যেই ওই ব্যক্তিকে জাতীয় পতাকার অবমাননা করায় পুলিশ গ্রেফতার করেছে।

ভাইরাল ভিডিওটি দেখা যায়, ওই ব্যক্তি তিরঙ্গা দিয়ে স্কুটি পরিষ্কার করছেন। ঘটনাটি প্রকাশ্যে আসার পরে, পুলিশ লোকটির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। ৫২ বছর বয়সী ওই ব্যক্তিকে তার গাড়ি পরিষ্কার করার জন্য জাতীয় পতাকা ব্যবহার করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। বুধবার পুলিশের তরফ থেকে এমনটাই জানানো হয়েছে। ঘটনাটি উত্তর-পূর্ব দিল্লির ভজনপুরা এলাকার। ওই ব্যক্তি উত্তর ঘোন্ডা এলাকার বাসিন্দা।ঘটনার একটি ভিডিও স্থানীয়রা সোশ্যাল মিডিয়ায় আপলোড করার পর বিষয়টি প্রকাশ্যে আসে। ভিডিওতে লোকটিকে তার সাদা স্কুটারটি জাতীয় পতাকা দিয়ে পরিষ্কার করতে দেখা গিয়েছে।

লোকটি প্রথমে বসার জায়গা পরিষ্কার করেন, তারপর সামনের কাচ মুছে দেন। তারপরে তিনি পুরো স্কুটিতে তেরঙ্গা বুলিয়ে পরিষ্কার করেন। ৩০ সেকেন্ডের এই ভিডিওতে ওই ব্যক্তিকে কোনো দ্বিধা ছাড়াই তিরঙ্গাকে অপমান করতে দেখা যায়। সেখানে উপস্থিত লোকজন এই ঘটনার একটি ভিডিও তৈরি করে, যা এখন তুমুল ভাইরাল। এই বিষয়ে একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা জানান, বিষয়টি নিয়ে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে এবং ভজনপুরা থানায় জাতীয় সম্মানের অবমাননা প্রতিরোধ আইন, ১৯৭১-এর ২ ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories