Prothom Kolkata

Popular Bangla News Website

তৃতীয়বারের জন্য রাজ্য সেরা শিলিগুড়ি জেলা হাসপাতাল, এগিয়ে প্রায় ৮ টি বিভাগে

1 min read

।। প্রথম কলকাতা।।

রাজ্যের বিভিন্ন জেলার সরকারি হাসপাতাল গুলিতে পরিষেবা যাতে অত্যন্ত উন্নত থাকে এবং রোগীদের চিকিৎসায় যাতে কোন রকম ত্রুটি না থাকে তার জন্যে হাসপাতাল গুলিকে উৎসাহ প্রদান করতে রাজ্যের তরফ থেকে প্রায় প্রতিবছরই তালিকা প্রকাশিত হয় । সেই জায়গায় প্রথম, দ্বিতীয় ,তৃতীয় হিসেবে কাজের ভিত্তিতে বিভিন্ন বিভাগে পুরস্কৃত করা হয় হাসপাতাল গুলিকে। চলতি বছরের মঙ্গলবারেও স্বাস্থ্য ভবনের তরফ থেকে সেই তালিকা প্রকাশ করা হয়েছে। আর সেখানে কায়াকল্প প্রকল্প সহ পরিবেশ বান্ধব বিভাগে রাজ্যের প্রায় সব হাসপাতালকে পেছনে ফেলে দিয়ে সেরার খেতাব অর্জন করেছে শিলিগুড়ি জেলা হাসপাতাল।

সূত্রের খবর অনুযায়ী , কায়াকল্প প্রকল্পের অধীনে রয়েছে রোগী পরিষেবা, নিরাপত্তা ,পরিষ্কার-পরিচ্ছন্নতা, বায়োমেডিকেল ,ওয়েস্ট ,প্রশাসনিক কার্যকলাপ মিলে প্রায় আটটি বিভাগ। আর সেই সকল বিভাগে প্রথম স্থান অধিকার করেছে শিলিগুড়ি জেলা হাসপাতাল। এর সঙ্গে যুগ্ম ভাবে প্রথম স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনার এম আর বাঙ্গুর হাসপাতাল। প্রাপ্ত নম্বরের ভিত্তিতে দুটি হাসপাতালকেই দেওয়া হয়েছে ৯২.৪৩% । দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে জলপাইগুড়ি জেলা হাসপাতাল এবং বীরভূমের সিউড়ি জেলা হাসপাতাল।

এই প্রথম নয় , আগেও দুবার সেরার শিরোপা পেয়েছে শিলিগুড়ি জেলা হাসপাতাল। আর এবার মিলিয়ে তৃতীয়বার প্রথম স্থানে এসে পৌঁছেছে এই হাসপাতালটি। যার ফলে খুশি হাসপাতাল কর্তৃপক্ষ। ওই হাসপাতালে সুপার চন্দন ঘোষ জানান, প্রায় আটটির মতো বিভাগে প্রথম হওয়ার নেপথ্যে অনেকখানি পরিশ্রম রয়েছে এই হাসপাতালের প্রত্যেকটি বিভাগের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিত্বদের। সকলের মিলিত চেষ্টায় এই সম্মান অর্জন করেছেন তাঁরা। এছাড়াও তিনি জানান, কায়াকল্প প্রকল্প এবং পরিবেশবান্ধব বিভাগে প্রথম স্থান অধিকার করার জন্য হাসপাতালকে পুরস্কার হিসেবে সর্বমোট ৩০ লক্ষ টাকা দেওয়া হয়েছে। সেই টাকাকেও এবার হাসপাতালের পরিকাঠামোগত উন্নতির জন্যেই কাজে লাগানো হবে বলে জানালেন তিনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories