Prothom Kolkata

Popular Bangla News Website

‘যদি বাবার মতো হতে পারতাম’! পর্দার ‘ফেলুদা’ সব্যসাচীর জন্মদিনে আবেগঘন অর্জুন-গৌরব

1 min read

।।  প্রথম কলকাতা ।।

আজ ৮ সেপ্টেম্বর। দিনটার এক বিশেষ মাহাত্য আছে বলাই যায়। কারণ এই দিনেই জন্মেছেন সঙ্গীত জগতের পাশাপাশি বিনোদন জগতের বিশিষ্ট ব্যক্তিরা। এক দিকে যেমন আজ ৮৯ তম জন্মদিনে মেতে উঠেছেন সুর সম্রাজ্ঞী আশা ভোঁসলে। একই সাথে আজ ৯৬ বছর জন্মবার্ষিকীতে পড়লেন ‘ভারতরত্ন’ ভুপেন হাজারিকা। অন্যদিকে ৬৬ তম জন্মদিনে পা রাখলেন পর্দার ফেলুদা তথা টলিউডের বলিষ্ঠ অভিনেতা সব্যসাচী চক্রবর্তী।

যার অভিনয় জগতে পথচলা শুরু হয়েছিল টেলিভিশনে জোছন দোস্তিদারের ‘তেরো পার্বণ’ ধারাবাহিক দিয়ে। মঞ্চে, টেলিভিশনে এবং একের পর এক সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন তিনি। সময়ের সঙ্গে সঙ্গে বাংলা সিনেমাপ্রেমীদের কাছে তিনি হয়ে উঠেছেন প্রিয় ‘ফেলুদা’। অভিনয়ের বাইরে তিনি আদ্যন্ত বন ও বন্যপ্রাণপ্রেমী। ভালবাসেন অরণ্যচারী হয়ে অবসর কাটাতে।

আজ তাঁর জন্মদিনে আদুরে শুভেচ্ছা জানিয়ে ছবি পোস্ট করলেন দুই ছেলে অর্জুন চক্রবর্তী ও গৌরব চক্রবর্তী। সোশ্যাল মিডিয়া বাবার সাথে ‘অভিযাত্রিক’ ছবির শুটিং চলাকালীন দৃশ্যর ছবি পোস্ট করেছেন। যেখানে গাড়ির ভেতরে রয়েছেন বাবা সব্যসাচী এবং বাইরে ছেলে। দুজনকে দেখে মনেহচ্ছে কিছু একটার সন্ধানে রয়েছে তাঁরা। এদিন এমন ছবির ক্যাপশনে ছোট ছেলে অর্জুন খানিক আক্ষেপের সুরে লেখেন, “শুভ জন্মদিন সেই মানুষটাকে, যাঁর মতো বাবা হওয়া আমার পক্ষে অসম্ভব। আমি যদি অন্তত অর্ধেকও এই মানুষটার মতো হতে পারতাম!”

অন্যদিকে তখন বাবার সাথে পাঞ্জা লড়তে ব্যস্ত বড় ছেলে গৌরব। এদিন সোশ্যাল মিডিয়ায় বাবার সঙ্গে এমনই পাঞ্জা লড়ার ছবি ভাগ করে নিয়েছে গৌরব। যেখানে হাড্ডাহাড্ডি লড়াইয়ের মাঝে বাবা ছেলে দুজনের মুখেই হাসি। গৌরব লিখছেন, ‘তোমার বয়স ৫ হোক বা ৩৫, তোমার বাবা সবসময় জিতিয়ে দেবে তোমায়। আমার হিরো, পথপ্রদর্শক, আদর্শ। শুভ জন্মদিন বাবা।’ তবে শুধু দুই ছেলে নয়, পর্দার ফেলুদাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন টলিউডের অন্যান্য অভিনেতা অভিনেত্রীরাও। এছাড়াও সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই নজরে পড়ছে একাধিক পোস্ট।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories