Prothom Kolkata

Popular Bangla News Website

অনুব্রতর সম্পত্তির হদিশ পেতে মরিয়া CBI, তলব বোলপুরের ৬ ব্যাঙ্ক আধিকারিককে

1 min read

।। প্রথম কলকাতা।।

গরু পাচারের জাল গোটা রাজ্য জুড়ে বিস্তৃত , এমনটাই অনুমান করছেন তদন্তকারী সিবিআই আধিকারিকরা। একইসঙ্গে গরু পাচারে সক্রিয় ভূমিকা ছিল বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের, এমনটাই দাবি তাদের । যার কারণে তাকে বহুবার তলব করা হয় তবে বেশিরভাগ ক্ষেত্রেই তাকে তদন্তে অসহযোগিতা করতে দেখা গিয়েছে। যার কারণে শেষ পর্যন্ত সিবিআই গ্রেফতার করে অনুব্রতকে। বর্তমানে তাঁরা তাঁর পরিবার-পরিজনদের নামে থাকা সম্পত্তির হদিশ পেতে চাইছে। একইসঙ্গে এমন বেশ কিছু সম্পত্তির খোঁজ তাঁরা পেয়েছেন যার মালিকানা রয়েছে অনুব্রত মণ্ডল, তাঁর স্ত্রী এবং তাঁর মেয়ের নামে।

এবার বোলপুরের বেশ কয়েকটি রাষ্ট্রয়ত্ত্ব সহ একাধিক বেসরকারি ব্যাঙ্কের আধিকারিকদেরকেও এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য তলব করল সিবিআই। সূত্রের খবর অনুযায়ী, তদন্তকারী সিবিআই আধিকারিকরা পূর্বেই প্রায় তিনটি ব্যাঙ্কে মেল মারফত বেশ কয়েকটি নথিপত্র চেয়ে পাঠিয়েছিলেন । বোলপুরের সেই সমস্ত ব্যাঙ্কের ৬ জন আধিকারিকরা বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার মধ্যে এসে পৌঁছান শান্তিনিকেতনের রতন কুঠি গেস্ট হাউসে । সেখানেই তাঁরা চেয়ে পাঠানো সমস্ত নথিপত্র জমা দেন বলে জানা গিয়েছে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে যে, ওই নথিপত্রগুলি মূলত অনুব্রত মণ্ডল এবং তাঁর আত্মীয়দের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত। সেখানে কত পরিমান টাকা মজুত রয়েছে এবং সেই টাকার ট্রানজাকশন কী রকম হয় এই সমস্ত বিষয়ে নজর রাখার জন্যেই চেয়ে পাঠানো হয় নথি।

এছাড়াও বিগত কয়েকদিন পূর্বে বোলপুরের বেশ কয়েকটি ব্যাঙ্কে তল্লাশি অভিযান চালানো হয়েছিল। সেক্ষেত্রে কিছু গুরুত্বপূর্ণ নথিপত্র সিবিআইয়ের হাতে আসে । সেগুলিকে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে বলে জানা গিয়েছে তদন্তকারী আধিকারিকদের সূত্রে। গরু পাচার মামলায় তদন্ত চালাতে গিয়ে দেখা গিয়েছে যে অনুব্রত ঘনিষ্ঠদের নামে বহু সম্পত্তি রয়েছে । কেষ্টর ছত্রছায়ায় আসার পরেই তাদের সম্পত্তি ফুলেফেঁপে ওঠে। তাদের মধ্যে অন্যতম হলেন বিদ্যুৎ বরণ গায়েন, এছাড়াও সেই তালিকায় নাম রয়েছে অনুব্রত প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনের । তদন্তকারী আধিকারিকদের অনুমান এই সম্পত্তি গুলি তাদের নামে থাকলেও এর আসল মালিক হলেন অনুব্রত মণ্ডল। কাজেই এই সংক্রান্ত আরও বেশ কিছু তথ্য সংগ্রহ করার জন্য বর্তমানে জোরকদমে কাজ চালাচ্ছে সিবিআই।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories