Prothom Kolkata

Popular Bangla News Website

‘তুমি ৩০০০ কোটির মূর্তি করতে পার, আর মমতা ক্লাবকে ২৫০ কোটি দিতে পারে না?’, প্রশ্ন অভিষেকের

।। প্রথম কলকাতা।।

রাজ্য সরকারের পক্ষ থেকে রাজ্যের ৪২ হাজার ২৮ টি দুর্গাপুজো কমিটিকে ৬০ হাজার টাকা করে সরকারি অনুদানের ঘোষণা করা হয়েছে। বিষয়টি নিয়ে সরব বিরোধী মহল। এর বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে আদালতে। এবার এই বিষয় নিয়ে মুখ খুললেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের বিশেষ অধিবেশন থেকে এ বিষয়ে বক্তব্য রাখলেন তিনি

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত তৃণমূলের বিশেষ অধিবেশনে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, “বলছে আড়াইশো কোটি টাকা মমতা বন্দ্যোপাধ্যায় দূর্গা পুজোর জন্য ক্লাবকে দিয়েছে। কেন দেবে না ১০০ বার দেবে। তুমি ৩০০০ কোটি টাকার মূর্তি করতে পারে গুজরাটে, আর মমতা বন্দ্যোপাধ্যায় ৪২ হাজার ক্লাবকে আড়াইশো কোটি টাকা দিতে পারে না। দুর্গাপুজো বাঙালির গর্ব, বাংলার গর্ব, কলকাতার গর্ব, আলিপুরদুয়ারের গর্ব, মেদিনীপুরের গর্ব, নদীয়ার গর্ব, বর্ধমানের গর্ব, হুগলির গর্ব, হাওড়ার গর্ব, পুরুলিয়ার গর্ব। তোমরাই তো বলতে দূর্গাপুজো হয় না।

তিনি আরও জানান, “যারা নিজেদেরকে হিন্দু ধর্মের ধারক আর বাহক বলে দাবি করে, আজ তাদের বাড়া ভাতে ছাই দিয়ে দিদির হাত ধরে দুর্গাপুজো বিশ্ব দরবারে বিশ্ববন্দিত হয়েছে। আমাদের গর্বের বিষয়। আমরা যা বলেছি, তা আমরা করেছি। মমতা বন্দ্যোপাধ্যায়ের দু হাজার একুশের নির্বাচনের আগে ১ কোটি ৬০ লক্ষ পরিবারের গৃহকর্তীকে লক্ষীর ভান্ডার দেব বলেছিলেন। নির্বাচনের তিন মাসের মধ্যে যত মহিলা আছে, সবাইকে লক্ষীর ভান্ডার দিয়েছে। বিজেপি কী বলছে, বাংলার মানুষকে অপমান করছে এরা। ৫০০ টাকায় বিক্রি হয়ে গেছে।”

“দিলীপ ঘোষ বলছেন তৃণমূল কংগ্রেস বস্তির পার্টি। আমি গর্ব করি দিলীপ বাবু। তৃণমূল কংগ্রেস গরীবের পার্টি, শ্রমিকের পার্টি, খেটে খাওয়া মানুষের পার্টি, গরিব মানুষের পাটি, বস্তির পার্টি। আপনি তৃণমূল কংগ্রেসকে বস্তির পার্টি বলে অভিহিত করায় আমরা সম্মানিত বোধ করি, গৌরব বোধ করি। এই বস্তির পার্টির কাছে আপনাদের বহিরাগতদের মাথা নিচু করে হার স্বীকার করতে হয়েছিল ২০২১ সালে। আবার তৈরি থাকুন, ২০২৪ শুধু সময়ের অপেক্ষা।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories