Prothom Kolkata

Popular Bangla News Website

ফরিদ আহমেদের সঙ্গে আসিফ আলীর সংঘর্ষ নিয়ে মুখ খুললেন শাদাব খান, আসিফকে ব্যান করা উচিত বললেন এসিবি প্রধান

1 min read

।। প্রথম কলকাতা ।।

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও আফগানিস্তান। সেই ম্যাচ ছিল এশিয়া কাপে ভারতের ভাগ্য নির্ধারণ। তবে শেষ ওভারের থ্রিলারে ম্যাচ ছিনিয়ে নেয় পাকিস্তান। সেই সঙ্গে বিদায়ঘন্টা বেজে যায় ভারতের। ম্যাচের শেষ পর্যন্ত ছিল টানটান উত্তেজনা। তবে ম্যাচে দাগ কেটে গেল বিতর্ক। যার সাক্ষী থাকল বিশ্বক্রিকেট।

ঘটনাটি ম্যাচের ১৯তম ওভারে। ফরিদ মালিকের ওভারে ছক্কা মারার পর ওই ওভারেই আউট হন পাকিস্তানের আসিফ আলী। বড় উইকেট পাওয়ার পর আফগান পেসার আবেগে উদযাপন করতে থাকেন। আসিফ আলীর মুখের উপরেই তিনি উদযাপন করতে থাকেন। যা ভালোভাবে নেননি পাক ব্যাটার। মেজাজ ঠিক রাখতে না পেরে প্রথমে হালকা ঠেলে দেন আফগান পেসারকে। তারপরই ব্যাট উঁচিয়ে মারার ভঙ্গি করেন আসিফ আলী। পরিস্থিতি খারাপ দেখে ছুটে যান আফগান ক্রিকেটার ও আম্পায়াররা। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় তৈরি হয় তীব্র সমালোচনা।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে পাকিস্তানের সহ-অধিনায়ক শাদাব খান বলেন, “ঘটনাটি মুহূর্তের উত্তাপে ঘটে। উভয় দলই ম্যাচ জেতার চেষ্টা করেছিল এবং ঘটনাটি মাঠেই ছেড়ে দেওয়া উচিত।” এছাড়াও আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) প্রধান নির্বাহী শফিক স্তানিকজাই বলেন যে আসিফ আলীকে টুর্নামেন্টের বাকি অংশ থেকে নিষিদ্ধ করা উচিত। তিনি তার টুইটার হ্যান্ডেলে লিখেছেন, “এটি আসিফ আলীর চরম পর্যায়ের বোকামি এবং টুর্নামেন্টের বাকি অংশ থেকে তাকে নিষিদ্ধ করা উচিত, যেকোনো বোলারের উদযাপন করার অধিকার আছে কিন্তু শারীরিক হওয়া মোটেও গ্রহণযোগ্য নয়।”

Categories