Prothom Kolkata

Popular Bangla News Website

কিংস ওয়ে থেকে কর্তব্য পথ, আজ প্রধানমন্ত্রীর হাতে সেন্ট্রাল ভিস্তার প্রথম ধাপের উদ্বোধন

1 min read

।। প্রথম কলকাতা।।

সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের প্রথম ধাপের উদ্বোধন আজ। সেন্ট্রাল ভিস্তা লন থেকে ইন্ডিয়া গেট পর্যন্ত রাস্তার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এই রাজপথের নাম পরিবর্তন করে রাখা হল কর্তব্য পথ। আজ কর্তব্য পথ ছাড়াও ইন্ডিয়া গেটে নেতাজি সুভাষচন্দ্র বসুর গ্রানাইটের মূর্তির উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ইংরেজ আমলে যে রাস্তার নাম ছিল কিংস ওয়ে, স্বাধীনতার পর সেই রাস্তার নামকরণ করা হয় রাজপথ। এবার এই রাস্তার নাম হতে চলেছে কর্তব্য পথ। ইতিমধ্যে, নতুন পথের ছবি প্রকাশ করা হয়েছে প্রধানমন্ত্রীর দপ্তরের পক্ষ থেকে। রাষ্ট্রপতি ভবন থেকে শুরু করে ইন্ডিয়া গেট পর্যন্ত এই রাস্তায় লাল গ্রানাইটের ওয়াকওয়ে তৈরি করা হয়েছে। রাস্তার দুপাশে বিভিন্ন রাজ্যের নানা বিখ্যাত খাবারের স্টল থাকবে। দুপাশে সবুজ গাছগাছালি। নতুন খাল তৈরি করা হয়েছে।

আরো পড়ুন : কেষ্টগড়ে বিজেপির চা-চক্র, অনুব্রতর বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিলেন দিলীপ

আজ যার উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর সঙ্গে সঙ্গে ইন্ডিয়া গেটে নেতাজি সুভাষচন্দ্র বসুর গ্রানাইটের মূর্তির উদ্বোধন করবেন তিনি। চলতি বছরের গত ২৩ শে জানুয়ারি এখানে নেতাজির একটি হলোগ্রাম মূর্তির উদ্বোধন করা হয়েছিল। এবার এখানে ২৮ ফুটের গ্রানাইট মূর্তি বসানো হবে। এই মূর্তির ওজন হল ৬৫ মেট্রিক টন। এটি নির্মাণ করেছেন অর্জুন যোগীরাজ।

উদ্বোধন হবে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে। ইন্ডিয়া গেট সংলগ্ন এলাকা ঘুরে দেখবেন প্রধানমন্ত্রী নিজে। জানা যাচ্ছে, এই কর্মযজ্ঞে যারা সামিল হয়েছেন, সেই শ্রমিকদের সঙ্গেও কথা বলবেন প্রধানমন্ত্রী। কিংস ওয়ে থেকে কিভাবে এই রাস্তা কর্তব্যপথ হয়ে উঠল? তা নিয়ে প্রদর্শনীর আয়োজন করা হবে। এই প্রদর্শনীর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। উদ্বোধনের পর এই পথ জনগণের জন্য খুলে দেওয়া হবে। আজ সন্ধ্যা সাতটা নাগাদ এই বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে, জানা যাচ্ছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories