Prothom Kolkata

Popular Bangla News Website

কেষ্টগড়ে বিজেপির চা-চক্র, অনুব্রতর বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিলেন দিলীপ

1 min read

।। প্রথম কলকাতা।।

আগামী ১৩ ই সেপ্টেম্বর বিজেপির নবান্ন কর্মসূচি। সেই বিষয়টিকে মাথায় রেখে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ আদা জল খেয়ে রীতিমত নেমে পড়েছেন মাঠে। তিনি রাজ্যের বিভিন্ন জেলায় জনসংযোগ কর্মসূচি করছেন। আর সেই তালিকায় এবার বোলপুর। বৃহস্পতিবার সকালে বোলপুরে চা চক্র কর্মসূচিতে যোগদান করেন দিলীপ ঘোষ। আর সেখানে এসে তিনি অনুব্রত মণ্ডলকে নিশানায় রেখে উগরে দেন ক্ষোভ। তাঁর কথায়, গরু, কয়লা, পাথর ,বালি এই চারটে নিয়েই দুর্নীতি হয়েছে বীরভূমে। সিন্ডিকেটের মধ্যে দিয়ে হাজার হাজার কোটি টাকা লুট করা হয়েছে। তাঁর দাবি, এই সব কিছুরই নেতৃত্বে ছিলেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।

একই সঙ্গে তিনি বলেন, বীরভূম জেলা জুড়ে বছর পর বছর দুর্নীতি হয়ে চলেছে। কিন্তু সাধারণ মানুষের বলার সাহস ছিল না। এমনকি কিছু করার সাহস ছিল না পুলিশ প্রশাসনেরও। অন্যদিকে তিনি এদিন চা চক্র থেকে নাম না করেই কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়কেও। তাঁর কথায়, ” দিদিমণি বলছেন আমার কাছে টাকা নেই , বেতন দিতে পারছি না তাই ঘুম হচ্ছে না। আসলে ঘুম হচ্ছে না কেষ্ট বাড়িতে নেই বলে”। তাঁর দাবি, এখানে হাইওয়ের উপরে প্রায় ৪০ টি টোল বসানো হয়েছে। তা থেকে কোটি কোটি টাকা লুট করা হচ্ছে। এইভাবে যদি টাকা লুট হয় তাহলে সরকারের কাছে টাকা যাবে কোথা থেকে।

আরো পড়ুন : সস্তা হবে পেট্রোল-ডিজেল! হু হু করে কমছে অপরিশোধিত তেলের দাম

যে রেভিনিউ সরকারের হাতে যাওয়ার কথা তা পার্টির লোকেরা আত্মসাৎ করছে। তিনি বলেন, বর্তমানে বীরভূমের মানুষের মুখে একটু হাসি ফুটেছে। কিছুটা সাহস এসেছে তাদের মনে। সবচেয়ে গরিব জেলা এই বীরভূমে দিনের পর দিন অত্যাচার সহ্য করতে হয়েছে তাদেরকে। এরাই সবথেকে বেশি লুট এবং অনৈতিক কাজের শিকার হয়েছে । এই রকম পরিবর্তন সারা রাজ্যেই প্রয়োজন রয়েছে। এ দিনের চা চক্রে স্মৃতিচারণা করতে দেখা যায় দিলীপ ঘোষকে। তিনি জানান, ” আজ যেখানে বসে আছি সেখানেই দু বছর আগে আমাকে চা চক্র করতে দেওয়া হয়নি। এখানে কোনরকম সভা করতে দেওয়া হয়নি। লাভপুরে বিজেপির কর্মী খুন হয়েছিল সেখানেও সভা করতে দেওয়া হয়নি। সাধারণ মানুষের উপর তো অত্যাচার হয়েছেই, একাধিক বিজেপি কর্মী খুন হয়েছে । এগুলো আমরা ভুলিনি”। এতদিন গায়ের জোরে ক্ষমতা দখল করে আসলেও এবার সেই ছবিতে বদল আসবে বলে দৃঢ়বিশ্বাসী দিলীপ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories