Prothom Kolkata

Popular Bangla News Website

বিশ্ববাজারে তেলের দামে পতন! লাভের মুখ দেখল ভারতীয় স্টক মার্কেট

1 min read

।। প্রথম কলকাতা ।।

গত বেশ কয়েকদিন ধরেই বাজার ভালো যাচ্ছিল না। বুধবার এশীয় বাজার বন্ধ হয়েছে লাল সংকেতে। বারংবার পড়ছিল বিএসসি সেনসেক্স আর নিফটির পয়েন্ট। তবে বৃহস্পতিবার একটু হলেও আশার আলো দেখা দিয়েছে। বাজার খুলেছে সবুজ সংকেতে।

ইতিবাচক বৈশ্বিক ইঙ্গিত আর অপরিশোধিত তেলের দামে তীব্র পতনের পর ভারতীয় স্টক মার্কেট গুলি বৃহস্পতিবার সবুজ রঙের সঙ্গে বাণিজ্য শুরু করেছে। বৃহস্পতিবার সকালে সেনসেক্স ৫৯,৫৫৭.৪৮ পয়েন্টে লেনদেন করেছে। সেনসেক্স ৫২৮.৫৭ পয়েন্ট(০.০৯ শতাংশ) বেড়েছে। পাশাপশি নিফটি ১৪৫.৬০ পয়েন্ট বা ০.৮৩ শতাংশ বেড়ে ১৭,৭৭০.০০ পয়েন্টে ব্যবসা করেছে। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের ডেটা অনুযায়ী, এই দিন নিফটি ৫০ স্টকগুলির মধ্যে, ৪৫টি অগ্রসর এবং বাকি ৫টি লাল রঙে লেনদেন করেছে।

জিওজিত ফাইন্যান্সিয়ালের প্রধান বিনিয়োগ কৌশলবিদ ভি কে বিজয়কুমার এই বিষয়ে জানান, বাজারে এখন একটি স্পষ্ট বার্তা রয়েছে। উচ্চ মূল্যায়ন সত্ত্বেও, উচ্চ মূল্যস্ফীতি থেকে বিশ্বব্যাপী হেডওয়াইন্ড, বিশ্ব অর্থনীতির মন্থরতা এবং একটি অতি-হকিশ ফেড, দেশীয় বাজারটি আশ্চর্যজনকভাবে স্থিতিস্থাপক হয়েছে। বর্তমান সমাবেশে বিনিয়োগকারীদের জন্য বাই-অন ডিপস কৌশলটি ভাল কাজ করেছে এবং এটি অনুরূপ কৌশল চালিয়ে যাওয়া অর্থবহ।

জাতীয় পরিসংখ্যান অফিস (NSO) তথ্য অনুসারে, খাদ্য ও তেলের দাম কমানোর ফলে ভারতের খুচরো মূল্যস্ফীতি জুলাই মাসে ৬.৭১ শতাংশে নেমে এসেছে, যা পাঁচ মাসের মধ্যে সর্বনিম্ন স্তর। যাইহোক, খুচরো মুদ্রাস্ফীতি টানা সপ্তম মাসে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ৬ শতাংশের উপরের সহনশীলতা ব্যান্ডের উপরে রয়েছে। জুন মাসে খুচরা মূল্যস্ফীতি ছিল ৭.০১ শতাংশ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories