Prothom Kolkata

Popular Bangla News Website

বীরভূমে ব্যবসায়ীর বাড়িতে পুলিশের অতর্কিত হানা, উদ্ধার ৫০ টন কয়লা

।। প্রথম কলকাতা।।

কয়লা পাচার কান্ডের তদন্তে তৎপর সিবিআই। তৎপরতা দেখিয়েছে সিআইডি। আর এবার কয়লা পাচার রুখতে তৎপরতা দেখাল রাজ্য পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে, এক সন্দেহভাজনের বাড়িতে অভিযান চালাল বীরভূম জেলা পুলিশ। যেখানে পাওয়া গেল টন টন অবৈধ কয়লা।

অবৈধভাবে কয়লা মজুতের খবর পেয়ে দুবরাজপুরে সাদ্দাম খান নামে এক ব্যক্তির বাড়িতে বিশাল বাহিনী নিয়ে হানা দেয় পুলিশ। পুলিশের আসার খবর পেয়ে আগেই বাড়ি থেকে অন্যত্র চলে গিয়েছিল সাদ্দাম খান। তার বাড়িতে অভিযান চালিয়ে সেখান থেকে ৫০ মেট্রিক টন অবৈধ কয়লা বাজেয়াপ্ত করে পুলিশ।

অভিযোগ উঠেছে, অবৈধভাবে কয়লা মজুত ও কয়লা পাচারের কারবারের সঙ্গে যুক্ত ছিল সাদ্দাম খান। বেশ কিছুদিন ধরে এই কাজ চলছিল। তার খবর পুলিশের কাছে পৌঁছতেই তৎপর হয় পুলিশ। এরপর অভিযান চালিয়ে ৫০ মেট্রিক টন অবৈধ কয়লা পুলিশ উদ্ধার করে। সাদ্দাম খানের খোঁজে তল্লাশি চলছে। তার পরিবারের সদস্য ও বেশ কিছু প্রতিবেশীকে জিজ্ঞাসা করা হয়েছে।

কয়লা পাচার তথা কয়লার অবৈধ কারবার বন্ধ করতে বীরভূমে বেশ কিছুদিন ধরেই তৎপর পুলিশ। বীরভূমের একাধিক জায়গায় নাকা চেকিং ও তল্লাশি হয়েছে। ইতিমধ্যে ক্ষয়রাশোলে এক ব্যক্তির বাড়িতে হানা দিয়ে ৮০ মেট্রিক টন অবৈধ কয়লা উদ্ধার করেছে পুলিশ। কয়লা উদ্ধারের পরই তাকে গ্রেফতার করেছে পুলিশ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories