Prothom Kolkata

Popular Bangla News Website

Durgapur: মন্ত্রীর বাড়ির তল্লাশিতে কী পেল CBI ? প্রশ্ন তুলে জাতীয় সড়ক অবরোধ তৃণমূলের

।। প্রথম কলকাতা।।

কয়লা পাচার কাণ্ডে বুধবার সকালেই রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের আসানসোলের বাড়িতে এসে উপস্থিত হয় সিবিআইয়ের একটি দল। আসানসোলে থাকা তাঁর দুটি বাড়িতেই দীর্ঘক্ষণ ধরে চলে এই তল্লাশি অভিযান। কয়লা পাচার কাণ্ডে মলয় ঘটককে কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সি তলব করেছিল । তবে হাজিরা এড়িয়ে গিয়েছিলেন তিনি । আর আচমকা তাঁর বাড়িতে আজ সিবিআই কয়লা পাচার মামলা সংক্রান্ত তথ্য সংগ্রহের জন্যই তদন্তে আসে বলে খবর সূত্রের। তাঁর বাড়িতে তল্লাশি অভিযানের ফলে সিবিআইয়ের বিরুদ্ধে তৃণমূলের তরফ থেকে বিক্ষোভ দেখা গিয়েছে আসানসোলে। ঠিক একই রকম ভাবে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে জাতীয় সড়কে এসে উপস্থিত হন তৃণমূল কর্মী সমর্থকরা।

এদিন দুর্গাপুরে সিটি সেন্টার এর কাছে পিয়ালা কালী বাড়ি সংলগ্ন দুই নম্বর জাতীয় সড়কের দুটি রাস্তায় তৃণমূল কর্মী সমর্থকদের অবরোধ চোখে পড়ে। সেই অবরোধে উপস্থিত ছিলেন দুর্গাপুর নগর নিগমের প্রাক্তন মহানাগরিক, প্রাক্তন মেয়র পারিষদ ও সমস্ত ওয়ার্ডের কাউন্সিলররা । একইসঙ্গে অবরোধে অংশ নিতে দেখা যায় দুর্গাপুর মহকুমা আদালতের তৃণমূলের আইনজীবী সেলের সদস্যদেরকেও । এই অবরোধের ফলে তীব্র যানজট সৃষ্টি হয়। কাজেই এই ঘটনাস্থলে ছুটে আসতে হয় সিটি সেন্টার ফাঁড়ির পুলিশ এবং দুর্গাপুর থানার পুলিশকে।

যান চলাচল ব্যাহত হওয়ার ফলে পরবর্তীতে পুলিশের অনুরোধে অবরোধ তুলে নিতে রাজি হয় বিক্ষোভকারীরা। কুড়ি মিনিট ধরে এই অবরোধ কর্মসূচি চলে বলে জানা যায়। বিক্ষোভকারী এক তৃণমূল কর্মী প্রশ্ন তোলেন, মন্ত্রীর বাড়িতে সাত সকালে এই সিবিআই তল্লাশিতে আদৌ কি কিছু উদ্ধার হয়েছে? বিজেপি কেন্দ্রীয় এজেন্সি গুলিকে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্য কাজে লাগাচ্ছে এই রাজ্যে। আর তারপর হেনস্থা করা হচ্ছে শাসক দলের শীর্ষ স্থানীয় নেতৃত্বদের। অন্যদিকে, সূত্র মারফত প্রাপ্ত তথ্য অনুযায়ী, বুধবার শুধুমাত্র মন্ত্রী মলয় ঘটকের বাড়ি নয় কলকাতা ও আসানসোল সহ প্রায় সাতটি জায়গায় একযোগে সিবিআই তল্লাশি চলে। আর এর প্রতিবাদে দফায় বিভিন্ন জায়গায় দেখা যায় তৃণমূলের প্রতিবাদ মিছিল এবং বিক্ষোভ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories