Prothom Kolkata

Popular Bangla News Website

Electric Scooter : ঝকঝকে ডিজাইন! ফুল চার্জে দৌড়োবে ১২০ কিমি, পকেটসই দামে নয়া ই-স্কুটার

1 min read

।। প্রথম কলকাতা ।।

আরও এক হাই স্পিড ইলেকট্রিক স্কুটার লঞ্চ হয়ে গেল দেশে। বুধবার গ্রেটর নয়ডায় অনুষ্ঠিত ইভি ইন্ডিয়া এক্সপো ২০২২ (EV India Expo 2022) ইভেন্টে দুটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল Evtric Motors। দুটি ইলেকট্রিক স্কুটারের মধ্যে একটির নাম Ride HS এবং আরেকটি Might Pro।

Evtric Might Pro ইলেকট্রিক স্কুটারের দাম রাখা হয়েছে ৭৯,৫৬৭ টাকা (এক্স-শোরুম)। বাজারে এটি লাল, সাদা এবং ধূসর রঙে পাওয়া যাবে। এই স্কুটারের সর্বোচ্চ গতি ৬৫ কিলোমিটার প্রতি ঘন্টা। বদলাতে পারবেন এমন লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে স্কুটারটিতে। যা কোম্পানির দাবি অনুযায়ী, ৪ ঘন্টার মধ্যে সম্পূর্ণরূপে চার্জ হয়ে যায়। ইলেকট্রিক স্কুটারটির একবার চার্জে রেঞ্জ ১২০ কিলোমিটার।

অপরদিকে Evtric Ride HS স্কুটারটির দাম ৮১,৮৩৮ টাকা (এক্স-শোরুম)। তবে এটি চারটি রঙে পাওয়া যাবে – লাল, সাদা, কালো এবং ধূসর। স্কুটারটির সর্বোচ্চ গতি ঘন্টায় ৫৫ কিলোমিটার। এটিতে যে লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক রয়েছে তা সম্পূর্ণ চার্জ করতে সময় নেয় ৪ ঘন্টা। এটিরও ফুল চার্জে রেঞ্জ ১২০ কিলোমিটার।

Evtric Motors ইতিমধ্যে ভারতীয় বাজারে ৮ টি টু হুইলার লঞ্চ করে ফেলেছে, যার মধ্যে রয়েছে Ride, Axis, Mighty, Rise, Connect, Ride Pro, Ride HS এবং Mighty Pro। ভারতে দিল্লি-এনসিআর, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, ওড়িশা, পশ্চিমবঙ্গ, কেরালা, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, তামিলনাড়ু, মহারাষ্ট্র, গুজরাট এবং কর্ণাটক জুড়ে কোম্পানিটির মোট ২০০ টি ডিলারশিপ রয়েছে। তাদের আশা, আগামী বছরের মধ্যে এই সংখ্যা ৫০০ ডিলারশিপে পৌঁছে যাবে।

Categories