Prothom Kolkata

Popular Bangla News Website

ট্রাম্পের বাসভবন থেকে উদ্ধার অন্য দেশের পারমাণবিক শক্তি সংক্রান্ত নথি, বলছে মার্কিন রিপোর্ট

1 min read

।। প্রথম কলকাতা।।

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের পাম বিচের বাড়ি থেকে নানা দেশের পারমাণবিক শক্তি সংক্রান্ত নথি উদ্ধার হয়েছে। মার্কিন রিপোর্টে বলা হয়েছে, ডোনাল্ড ট্রাম্পের বাড়িতে তল্লাশি চালিয়ে এমনই কিছু বিস্ফোরক তথ্য পাওয়া গিয়েছে। সূত্র অনুযায়ী, যে নথিগুলি উদ্ধার হয়েছে সেগুলি এতটাই গোপনীয় যে তা, প্রেসিডেন্ট এবং ক্যাবিনেট সদস্য ছাড়া আর কারোর দেখার অনুমতি নেই।

তবে এবার প্রশ্ন উঠছে, হঠাৎ অন্য দেশের পারমাণবিক শক্তির বিবরণ কেন একজন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের বাসভবনে রাখা হয়েছে? উল্লেখ্য, ফ্লোরিডার পাম বিচে ট্রাম্পের বাসভবন নির্দিষ্ট কিছু ব্যক্তির জন্য ক্লাব হিসেবে ব্যবহৃত হয়। সেই বাড়ি থেকে দেশের নিরাপত্তা সংক্রান্ত নথি উদ্ধার হতেই হইচই পড়ে গিয়েছে নানা মহলে। প্রেসিডেন্ট ভবন থেকে বিদায় নেওয়ার সময় বেশ কিছু নথি ট্রাম্প নিজের কাছে রেখে দিয়েছিলেন।

বারবার চাওয়ার পর বেশকিছু নথি তিনি ফেরত দিয়েছিলেন। তবে সন্দেহ ছিল, আরও অনেক গুরুত্বপূর্ণ নথি নিজের কাছেই রেখে দিয়েছেন তিনি। আর তাতেই তাঁর বাড়িতে হানা দেয় এফবিআই।তল্লাশি চালিয়ে তাঁর বাড়ি থেকে অন্য দেশের পারমাণবিক অস্ত্রের নথিপত্র উদ্ধার হলে, রীতিমতো হতবাক হয়েছে এফবিআই-এর আধিকারিকরা। তবে এখনও পর্যন্ত জানা যায়নি, সেই নথিগুলি কোন দেশের। এমনকি কীভাবে সেই নথিগুলি রাখা হয়েছিল, তাও প্রকাশ‌্যে আনা হয়নি।

সূত্র অনুযায়ী, নথি খতিয়ে দেখতে মার্কিন ক্যাবিনেটের থেকে বিশেষ অনুমতি নিয়েছে এফবিআই। অন্যদিকে এখনও সংশয় রয়েছে নথিগুলি আদৌও গোপনভাবে রাখা হয়েছিল কিনা। যেহেতু তাঁর বাসভবনটি ক্লাব হিসেবে ব্যবহৃত হত, তাই এই ধরনের প্রশ্ন থেকে যাচ্ছে।তবে এদিন এফবিআইয়ের তল্লাশিতে তীব্র প্রতিবাদ করেছেন ট্রাম্প। তাঁর বক্তব্য, জো বাইডেন রাজনৈতিক স্বার্থের কারণে কাজে লাগাচ্ছে এফবিআইকে। এমনকি বাইডেনকে দেশের শত্রু বলে অভিহিত করেছেন তিনি। তাঁর মতে, তাঁর বাসভবনে FBI হানা গণতন্ত্রের উপরে আঘাত।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories