Prothom Kolkata

Popular Bangla News Website

জলের তলায় বেঙ্গালুরু, একে অপরকে দোষারোপ করতে ব্যস্ত কংগ্রেস-বিজেপি

1 min read

।। প্রথম কলকাতা।।

ভারী বৃষ্টির জেরে বেহাল অবস্থা বেঙ্গালুরুর। জলের তলায় সেখানকার বিস্তীর্ণ এলাকা। কিন্তু সেখানকার বর্তমান পরিস্থিতির জন্য একে অপরকে দোষারোপ করতে ব্যস্ত কংগ্রেস এবং বিজেপি। মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই বেঙ্গালুরুতে বন্যা পরিস্থিতির জন্য দায়ী করেছেন পূর্ববর্তী কংগ্রেস সরকারকে। আর তার পরিবর্তে পাল্টা তাঁকে আক্রমণ করেছেন কর্ণাটক কংগ্রেস সভাপতি ডিকে শিবকুমার।

ডিকে শিবকুমার জানিয়েছেন, তাঁর দল ক্ষমতায় এলে বেঙ্গালুরুতে ওয়াটারলগিং-এর সমস্যার সমাধান করবে। পাশাপাশি তিনি বলেছেন, “আমাদের উদ্দেশ্য আলাদা। আমি বিজেপি নেতাদের কোনও জবাব দিতে চাই না, কংগ্রেস কী করেছে? বোম্মাইয়ের সরকার ক্ষমতা ছেড়ে দিক এবং রাষ্ট্রপতি শাসন জারি হোক। আমরা ক্ষমতায় আসব এবং সব সমস্যার সমাধান করব”।

মূলত বাসররাজ বোম্মাই বন্যা পরিস্থিতির জন্য পূর্ববর্তী কংগ্রেস সরকারের দুর্নীতিকে দায়ী করলে, এদিন তামিলনাড়ুর শ্রীপেরুমবুডুরে রাজীব গান্ধী মেমোরিয়ালে প্রার্থনা সভার পর ক্ষোভ প্রকাশ করেছেন মিস্টার শিবকুমার। উল্লেখ্য, গত সপ্তাহের শেষ দিক থেকে রেকর্ড মাত্রায় বৃষ্টি শুরু হয়েছে বেঙ্গালুরুতে। সেপ্টেম্বরের প্রথম থেকে পাঁচ তারিখের মধ্যেই ১৫০ শতাংশ অতিরিক্ত বৃষ্টি হয়েছে সেখানে। জলের তলায় চলে গিয়েছে রাস্তাঘাট, ঘরবাড়ি।

অভিযোগ উঠেছে, জল বের করার জন্য যথাযথ নিকাশি ব্যবস্থা নেই। অধিকাংশ স্কুলে ছুটির ঘোষণা করা হয়েছে। লাগাতার বৃষ্টির জেরে অফিস যাত্রীদের সাহায্য নিতে হচ্ছে ট্রাক্টরের। আর এই পরিস্থিতিতে একে অপরকে দোষারোপ করছে কংগ্রেস ও বিজেপি। সমস্যার সমাধানের জন্য জরুরি বৈঠকের ডাক দিয়েছেন তথ্যপ্রযুক্তি মন্ত্রী ডক্টর অশ্বত নারায়ণ। সূত্র অনুযায়ী, আজ বিকেল পাঁচটায় বিধানসভায় তথ্যপ্রযুক্তি মন্ত্রকের আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন তিনি।

বৃষ্টির কারণে যাতায়াতে সমস্যা তৈরি হয়েছে নিত্য যাত্রীদের। যে সকল লোকালয় জলের তলায়, তাদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।অন্যদিকে জলমগ্ন এলাকাগুলি থেকে বাসিন্দাদের উদ্ধারের কাজ শুরু করেছে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। নৌকা করে বাসিন্দাদের উদ্ধার করা হচ্ছে। এদিকে মুখ্যমন্ত্রীর কথায়, “সমস্যা পুরো বেঙ্গালুরুতে নেই। দুটি জোনে রয়েছে, বিশেষ করে মহাদেবপুরায়। এর কারণ সেই এলাকায় ৬৯ টি ট্যাঙ্ক আছে এবং সবগুলোই উপচে পড়েছে”।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories