Prothom Kolkata

Popular Bangla News Website

ব্রিটেনে হিন্দুদের উপর পাকিস্তানিদের হামলা, নষ্ট করা হচ্ছে সম্পত্তি ! প্রকাশ্যে ভাইরাল ভিডিও

1 min read

।। প্রথম কলকাতা ।।

সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকটি ভিডিও ভাইরাল হয়েছে। যাকে কেন্দ্র করে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ‘OneIndia’ (হিন্দি) সূত্র অনুযায়ী, এশিয়া কাপের প্রথম ম্যাচে পাকিস্তান হেরে যায়। তারপর থেকেই ব্রিটেনে থাকা পাকিস্তানি গুন্ডারা রীতিমত হিন্দুদের উপর হামলা চালিয়ে যাচ্ছে। এমনকি হিন্দুদের লক্ষ্য করে ব্যবসা এবং সম্পত্তির প্রচুর ক্ষতি করা হয়েছে।ভাইরাল ভিডিওটিতে উঠে এসেছে, যুক্তরাজ্যের লিসেস্টার শহরে বহু হিন্দুদের বাড়িঘরে এখন আতঙ্কের ছাপ। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় এই বিষয়ক কয়েক ডজন ভিডিও শেয়ার করা হয়েছে। আঞ্চলিক প্রশাসনের তরফ থেকে ভারতীয় হিন্দুদের জন্য নিরাপত্তা জোরদার করা হয়েছে।

পাকিস্তানি বহু ব্যক্তি ব্রিটেনের বিভিন্ন জায়গায় নানান দল গল গঠন করেছেন এবং তাদের এই ধরনের বিতর্কিত মূলক ঘটনা রীতিমত কুখ্যাত হয়ে উঠেছে। একজন ট্যুইটার ব্যবহারকারী পোস্ট করে লিখেছেন, এই দলগুলি হিন্দুদের উপর দাঙ্গা করছে এবং হামলা চালিয়ে নিরীহ হিন্দুদের প্রচুর সম্পত্তির ক্ষতি করেছে। উত্তেজনা মূলক পরিবেশ নিয়ন্ত্রণে বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে স্থানীয় পুলিশ। লিসেস্টারশায়ার পুলিশ এই বিষয়ে জানিয়েছে, শহরের বেলগ্রেড এলাকায় সহিংসতা দৃশ্যে বেশ কয়েকজনকে আপত্তিকর বক্তব্য রাখতে দেখা গিয়েছে। যে শব্দগুলি ব্যবহার করা হয়েছে সেগুলি ঘৃনামূলক অপরাধ বিভাগের আওতায় আসে।

এই শহরের প্রধান পুলিশ আইন ২০১৪ ধারা ৩৪ এবং ৩৫ এর অধীনে অপরাধ, অসামাজিক আচরণ এবং দাঙ্গাবাজ বাহিনীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি জানিয়েছেন যেন ১৬ বছরের বেশি বয়সী দাঙ্গাবাজ ব্যক্তিরা শাস্তি পান। স্থানীয় মিডিয়ার রিপোর্ট অনুযায়ী, ৪৮ ঘন্টার একটি নোটিশ জারি করা হয়েছে। যদি কেউ এই নোটিশ লঙ্ঘন করে তাহলে তাকে গ্রেপ্তার করা হতে পারে।

আবার এক্ষেত্রে নানান প্রশ্ন উঠছে যুক্ত রাজ্যের পুলিশের ভূমিকা নিয়ে। গুরুতর অভিযোগ উঠেছে, পুলিশ কড়া ব্যবস্থা নেওয়ার নোটিশ জারি করলেও স্থানীয় পুলিশ নিরব দর্শকের কাজ করছে। অভিযোগ অনুযায়ী, যখন হিন্দুদের বাড়িঘরের উপর হামলা চালানো হয় তখন পুলিশ সেভাবে গুরুত্বপূর্ণ কোন ভূমিকা নেয়নি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories