Prothom Kolkata

Popular Bangla News Website

হাই কোর্টে পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি, আগামী শুনানি কবে?

।। প্রথম কলকাতা।।

কেন্দ্রীয় সরকারের হারে ডিএর দাবিতে দীর্ঘদিন ধরে আইনি লড়াই লড়ছে সরকারি কর্মচারীদের সংগঠন। গত ২০ শে মে সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চের পক্ষ থেকে রায় দেওয়া হয়েছিল যে, তিন মাসের মধ্যে বকেয়া ডিএ রাজ্যকে মিটিয়ে দিতে হবে। এরপর, গত ১২ ই আগস্ট রায় পুনর্বিবেচনার আর্জি জানিয়ে আদালতে গিয়েছিল রাজ্য। আজ এই মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু তা পিছিয়ে গেল।

তিন মাসের মধ্যে বকেয়া ডিএ মিটিয়ে দিতে হবে, হাইকোর্টের ডিভিশন বেঞ্চের এই নির্দেশকে পুনর্বিবেচনার আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ হয় রাজ্য গত ১২ ই অগস্ট। আজ এই মামলার শুনানি হবার কথা ছিল। কিন্তু জানা যাচ্ছে , রায় পুনর্বিবেচনার আর্জির প্রতিলিপি মামলাকারীদের হাতে আসেনি। তাদের প্রতিলিপি দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত। যে কারণে মামলার শুনানি আজকের দিনের পরিবর্তে হতে চলেছে আগামী কাল।

জানা যাচ্ছে, আগামী কাল দুপুর দুটোয় এই মামলার শুনানি হবে। কেন্দ্রীয় সরকারের কর্মচারীরা ৩৪ শতাংশ হারে ডিএ পেয়ে থাকেন। কেন্দ্রের হারে ডিএর দাবিতে আইনের লড়াই লড়ছে সরকারি কর্মচারীদের সংগঠন। গত ২০ মে হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছিল, ৩ মাসের মধ্যে সরকারি কর্মীদের বকেয়া মহার্ঘ ভাতা মিটিয়ে দিতে হবে। এই রায় কার্যকর হলে ৩১ শতাংশ ডিএ মেটাতে হবে রাজ্যকে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories