Prothom Kolkata

Popular Bangla News Website

রাহুলকে পাকিস্তানে গিয়ে ভারত জোড়ো যাত্রার পরামর্শ, হিমন্তকে ‘অপরিপক্ক’ বললেন রমেশ

1 min read

।। প্রথম কলকাতা।।

শুরু হল কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা কর্মসূচি। কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত ৩৫৭০ কিলোমিটার দীর্ঘ এই পথযাত্রা। যা চলবে মোট বারোটি রাজ্য ও দুটি কেন্দ্রশাসিত অঞ্চলের মধ্যে দিয়ে। এই পদযাত্রা কর্মসূচি উপলক্ষে কংগ্রেসের পক্ষ থেকে টাইটেল সং ও ট্যাগলাইন প্রকাশ করা হয়েছে। গোটা পদযাত্রার লাইভ স্ট্রিম করা হবে। এই কর্মসূচি শুরু হবার আগেই কটাক্ষ করেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। রাহুল গান্ধীকে পাকিস্তানে গিয়ে এই পদযাত্রা করার পরামর্শ দেন তিনি। এবার পাল্টা জবাব দিলেন কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয়রাম রমেশ। অসমের মুখ্যমন্ত্রীকে অপরিপক্ক বলে কটাক্ষ করেন তিনি।

কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা কর্মসূচিকে কটাক্ষ করে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা জানান, “১৯৪৭ সালে কংগ্রেসের আমলে ভারত ভাগ করা হয়েছিল। যদি কংগ্রেস ভারত জোড়ো যাত্রা শুরু করতে চায়, তবে রাহুল গান্ধীর উচিত পাকিস্তানেই এই পদযাত্রা করা। ভারতে এই পদযাত্রা করে কী লাভ? ভারত সংযুক্ত ও ঐক্যবদ্ধ আছে। আমি রাহুল গান্ধীকে পরামর্শ দিতে চাই, উনি যেন ভারত জোড়ো যাত্রা পাকিস্তানে করেন।”

কংগ্রেসের কর্মসূচিকে কটাক্ষের পর হিমন্ত বিশ্ব শর্মাকে পাল্টা জবাব দিলেন বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয় রাম রমেশ। এ প্রসঙ্গে তিনি জানান, “আমি অসমের মুখ্যমন্ত্রীকে গুরুত্বের সাথে নিই না। কারণ ২০-২৫ বছর ধরে কংগ্রেসের অংশ হওয়ার পর তাঁকে প্রতিদিন তাঁর আনুগত্য প্রমাণ করতে হয়। তিনি সম্প্রতি বিজেপিতে অভিবাসী। তাই তাঁকে প্রতিদিনই অপমানজনক বিবৃতি দিতে হয়। আমি মনে করি, অসমের মুখ্যমন্ত্রী বালক, অপরিপক্ক এবং তিনি কেবল তাঁর নতুন প্রভুদের প্রতি আনুগত্য প্রমাণ করার জন্য বিবৃতি দেন।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories