Prothom Kolkata

Popular Bangla News Website

Saregama Carvaan Mobile: সারেগামা আনলো নতুন ফিচার ফোন, রয়েছে ১,৫০০ পুরোনো দিনের গান

1 min read

। প্রথম কলকাতা ।।

ভারতের জনপ্রিয় মিউজিক ও অডিও কোম্পানি সারেগামা (Saregama) লঞ্চ করল তাদের প্রথম ফিচার ফোন কারভান মোবাইল (Carvaan Mobile)। অজস্র ক্লাসিক প্রি-লোডেড গান স্টোর করা রয়েছে এই মোবাইলে, যা ইন্টারনেট কানেকশন ছাড়াই শুনতে পারবেন শ্রোতারা। লতা মঙ্গেশকর, আশা ভোঁসলে, কিশোর কুমার, মহম্মদ রফি সহ একাধিক ভারতীয় শিল্পীদের গাওয়া গান প্রি-লোড রয়েছে এই কারভান মোবাইলে।

এই মোবাইলে প্রি-লোডেড গান শোনার জন্য আপনাকে কোনও ইন্টারনেট কানেকশন অথবা সাবস্ক্রিপশন নিতে হবে না। এই মোবাইল আপনি আপনার বাবা-মা, দাদু-দিদাদের উপহার হিসাবে দিতে পারেন।

এ ছাড়া যারা পুরোনো দিনের সংগীত ভালোবাসেন এবং নিয়মিত শোনেন তাদেরকে এই কারভান মোবাইল উপহার দেওয়া যায়। এটি লঞ্চ হয়েছে দুটি স্ক্রিন সাইজে – একটি ১.৮ ইঞ্চি এবং আরেকটি ২.৪ ইঞ্চি। কোম্পানির দাবি, এই ফিচার ফোন অত্যন্ত মজবুত এবং প্রিমিয়াম লুক সম্পন্ন।

সারেগামা কারভান মোবাইলের ফিচার্স (Saregama Carvaan Mobile Features)

ফিচার্স হিসাবে রয়েছে একটি MediaTek প্রসেসর যা অতিরিক্ত গান ও ছবি সঞ্চয় করতে ২ জিবি ফ্রি মেমরি স্পেস অফার করে। এটির ২.৪ ইঞ্চির যে মডেল রয়েছে সেটির পিছনে একটি ক্যামেরাও রয়েছে। যা ১.৮ ইঞ্চি মডেলে অনুপস্থিত। ব্যাটারি ক্যাপাসিটি রয়েছে ২,৫০০mAh। এই ফিচার ফোনে অন্যান্য বৈশিষ্ট্য হিসাবে রয়েছে ব্লুটুথ, ডুয়াল-সিম (ন্যানো এবং স্ট্যান্ডার্ড), এফএম রেডিও, টর্চ এবং একটি ৩.৫ এমএম হেডফোন জ্যাক।

সারেগামা কারভান মোবাইলের দাম এবং প্রাপ্যতা (Saregama Carvaan Mobile Price & Availability)

ভারতে এটির ১.৮ ইঞ্চি স্ক্রিন ভ্যারিয়েন্টের দাম ১,৯৯৯ টাকা এবং ২.৪ ইঞ্চি ভ্যারিয়েন্টের দাম ২,৪৯৯ টাকা। উভয় মডেলেই তিনটি রঙের বিকল্প রয়েছে – ক্লাসিক ব্ল্যাক, এমারল্ড গ্রিন এবং রয়্যাল ব্লু। ফিচার ফোনটি সারেগামার নিজস্ব ওয়েবসাইট saregama.com কিনতে পারবেন ক্রেতারা। পাশাপাশি ই-কমার্স সাইট Amazon এবং Flipkart এও পাওয়া যাবে। আগামী দিনে বিভিন্ন আঞ্চলিক ভাষায় ফিচার ফোনটি লঞ্চ করার পরিকল্পনা করছে কোম্পানি।

Categories