Prothom Kolkata

Popular Bangla News Website

অফিসে পরা যাবে না জিন্স আর টি-শার্ট! জারি নয়া নিয়ম

1 min read

।। প্রথম কলকাতা।।

অফিসে সরকারি কর্মচারীরা জিন্স আর টি-শার্ট পরে আসতে পারবেন না। এমনই নিয়ম কার্যকর হল উত্তরপ্রদেশের বরেলিতে। এই নিয়ম কার্যকর করা হয়েছে বরেলির কালেক্টার অফিসে।নিয়ম জারি করে জানানো হয়েছে, কোন কর্মচারী কিংবা আধিকারিক জিন্স আর টি-শার্ট পরে অফিসে আসতে পারবেন না। এমনকি কেউ যদি ক্যাজুয়াল পোশাক পরে অফিসে আসেন তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হতে পারে। কর্মচারীদের অফিসে আসতে গেলে শুধুমাত্র ফরমাল প্যান্ট আর শার্ট পরে আসতে হবে। এখানে এর আগেও অফিসে কর্মরত ব্যক্তিদের জন্য জিন্স আর টি-শার্ট পরা নিষিদ্ধ করেছিল।

কিন্তু কিছু সময় ধরে সেই নিয়ম অনেকে অনুসরণ করার পর, কিছুদিন যেতে না যেতেই অনেক ব্যক্তি জিন্স আর টি-শার্ট পরে অফিসে আসতে শুরু করেন। তাই আবার নতুন করে কঠোরভাবে নির্দেশ জারি হয়েছে।এই বিষয়ে কালেক্টর শিবকান্ত দ্বিবেদী জানান, সরকারি কর্মচারী কিংবা আধিকারিকদের অফিসে আসার জন্য একটা স্বাভাবিক পোশাক থাকে। যাদের জিন্স কিংবা টি-শার্ট পরার প্রয়োজনীয়তা রয়েছে তারা অফিসের বাইরে পরতে পারেন। কিন্তু অফিসে এই নিয়ম চলবে না। কেউ যদি এই নিয়ম অমান্য করেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হতে পারে।এছাড়াও উঠে আসে বেশ কয়েকটি তথ্য।

যেখানে জানা যায়, বহু কর্মচারী কিংবা কর্মকর্তারা জিন্স আর টি-শার্ট পরে উচ্চপদস্থ কর্মকর্তাদের কাছে যান। যেখানে সরকার ফরমাল পোশাক পরার নির্দেশ দিয়েছে। তাই এই ধরনের আচরণ সরকারের নির্দেশ অমান্য ও শৃঙ্খলা ভঙ্গের সমান। এক্ষেত্রে অফিসে আসার জন্য শুধুমাত্র অফিসের পোশাক পরে আসতে হবে। পাশাপাশি নজর দেওয়া হয়েছে পরিচ্ছন্নতা ব্যবস্থার দিকে। যদি পরিদর্শন কালে অফিসে পরিচ্ছন্নতার অভাব কিংবা কর্মচারীদের পোশাক ঠিক না থাকে তাহলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories