Prothom Kolkata

Popular Bangla News Website

‘পন্থ ধোনি হতে পারবে না,’ শ্রীলঙ্কার বিরুদ্ধে ঋষভ পন্থের রান আউটের সুযোগ মিস করায় হতাশ ভক্তরা

1 min read

।। প্রথম কলকাতা ।।

মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপ ২০২২ সুপার ফোরের ম্যাচে শ্রীলঙ্কার কাছে ছয় উইকেটে পরাজিত হয় ভারত। শেষ ওভারে শ্রীলঙ্কানদের জয়ের জন্য দরকার ছিল সাত রান। অর্শদীপ সিং শ্রীলঙ্কান ব্যাটারদের কিছু মারাত্মক ইয়র্কার বল করেছিলেন। যার ফলে দাসুন শানাকাদের ম্যাচ জয় কিছুটা কঠিন করে তুলেছিলেন। শেষ দুই বলে, ম্যাচ যে কোনোদিকেই যেতে পারত, কিন্তু শ্রীলঙ্কা তাদের স্নায়ু ধরে রেখে জয় নিশ্চিত করে এক বল বাকি রেখে। অর্শদীপ পঞ্চম ডেলিভারি করেন শানাকাকে, যিনি পুরোপুরি বল মিস করেন।

যাইহোক, শানাকা বাই রান নেওয়ার সুযোগ পেয়ে যান এবং উইকেটের পিছনে থাকা পন্থের হাতে বল গেলেও তিনি রান আউট করতে ব্যর্থ হন। তারপরে, অর্শদীপও নন-স্ট্রাইকার প্রান্তে শানাকাকে রান আউট করার সুযোগ পেয়েছিলেন, কিন্তু তিনিও মিস করেছিলেন। বল লং অন অঞ্চলে চলে যায় এবং শানাকা অতিরিক্ত রান নেওয়ার সুযোগ পেয়ে যান। সুপার ফোরে ভারত তাদের দ্বিতীয় ম্যাচ হেরে যাওয়ার পর, ভক্তরা এমএস ধোনির উপস্থিতি মিস করে।

ব্যাঙ্গালোরের এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ধোনির মহাকাব্যিক রানআউটের কথা ভক্তরা স্মরণ করেন। সেই ম্যাচে শেষ বলে জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ছিল দুই রানের, ধোনি ছুঁড়ে রান আউট করার পরিবর্তে বেল ফেলতে স্টাম্পে দৌড়ে যান। ভারত ম্যাচটি এক রানে জিতে যায়। এরপরই ধোনিকে ক্রিকেট মহল থেকে প্রচুর প্রশংসা করা হয়। এদিন সোশ্যাল মিডিয়ায় ভক্তরা ধোনির সেই রান আউটের কথা মনে করিয়ে দেন যখন সুপার ফোরের লড়াইয়ের শেষ পর্যায়ে শানাকাকে রান আউট করতে ব্যর্থ হন পন্থ। অনেকেই বলেন পন্থ কখনও ধোনি হতে পারবে না।

আগামী ৯ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে ভারত তাদের শেষ ও সুপার ফোরের ম্যাচ খেলবে।

Categories