Prothom Kolkata

Popular Bangla News Website

অপহৃত ২ কিশোরের নৃশংস হত্যা, পুলিশি নিষ্ক্রিয়তার প্রতিবাদে থানায় বিক্ষোভরত BJP

।। প্রথম কলকাতা।।

রাজ্যের বিরোধী দলের তরফ থেকে বারবার এই অভিযোগ উঠে আসে যে, বর্তমানে পুলিশ প্রশাসন শাসক দলের হয়ে কাজ করছে। সমাজে ঘটে চলা বিভিন্ন অসামাজিক ঘটনায় বিশেষ দৃষ্টি দিচ্ছে না পুলিশ। পুলিশের এই নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে এবার বাগুইআটি থানায় বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করল বিজেপি। বছর ১৭ র দুই কিশোরকে প্রথমে অপহরণ করা হয় এবং তারপর তাদের মুক্তির জন্য বড় অঙ্কের টাকা দাবি করা হয় দুই পরিবারের কাছ থেকে। মধ্যবিত্ত পরিবারের পক্ষে সে মোটা অঙ্কের টাকা দেওয়া কখনই সম্ভব ছিল না যার কারণে পুলিশের দ্বারস্থ হয়েছিলেন তাঁরা। তবে প্রায় ১৫ দিন ধরে পুলিশ এই বিষয়ে কোনো রকম পদক্ষেপ গ্রহণ করেনি । যার ফলে গতকাল ওই দুই কিশোরের মৃত্যুর খবর আসে পরিবারের কাছে।

বসিরহাট থেকে উদ্ধার করা হয় অতনু এবং অভিষেকের দেহ । এই ঘটনায় রীতিমতো স্তম্ভিত পরিবার। এলাকা জুড়ে নেমেছে শোকের ছায়া । এইরকম পরিস্থিতিতে বাগুইআটি থানা ঘেরাও করে বিজেপি কর্মী সমর্থকরা বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করেন বুধবার। এদিন তা্রা থানার ভেতরে বসে অবস্থান বিক্ষোভ করেন বলে জানা যায়। বিক্ষোভকারী এক বিজেপি সদস্য জানান, গত ২২ শে অগাস্ট ওই দুই পরিবারে তরফ থেকে অভিযোগ দায়ের করা হয়েছিল যে, দুটি কিশোরকে খুঁজে পাওয়া যাচ্ছে না । এরপর স্থানীয় বিভিন্ন নেতৃত্ব থেকে শুরু করে একাধিক বার তাঁরা পুলিশের দ্বারস্থ হয়েছেন। কিন্তু তাদের কাছ থেকে কোন রকম সাহায্য মেলেনি।

আরো পড়ুন গোটা দেশের মধ্যে ফের সেরা পশ্চিমবঙ্গ, ধার কমানোর দিক থেকে প্রথম বাংলা

যে মুক্তিপণ দাবি করা হয়েছিল সেই টাকাও দিতে পারেনি পরিবার । যার ফলে অবশেষে মৃতদেহ উদ্ধার করা হয় ওই দুই কিশোরের। নিখোঁজ হয়ে যাওয়া দুই কিশোরকে খুঁজে বার করতে পুলিশের কেন এত সময় লাগল ? যেখানে অপহরণকারীদের ফোন এসেছিল পরিবারের কাছে, সেই নম্বর ট্র্যাক করে কেন কোন ব্যবস্থা গ্রহণ করা হল না এই বিষয়ে উঠছে একাধিক প্রশ্ন। তার উপরে এখনও পর্যন্ত এই ঘটনায় মূল অভিযুক্ত সত্যেন্দ্র অধরা। কাজেই সেই মূল অভিযুক্তকে যতদ্রুত সম্ভব গ্রেফতার করে কঠোরতম শাস্তি দেওয়ার দাবি জানিয়েছে বিজেপি। এছাড়াও এই ঘটনায় তাঁরা সিবিআই তদন্তের দাবি জানায় বলে জানা যায়। পরিবার দুটি তাদের সন্তানকে হারিয়ে রীতিমত কান্নায় ভেঙে পড়েছে। গত মাসের ২২ তারিখের আগে পর্যন্ত তাদের পরিবারে সব কিছুই ছিল স্বাভাবিক। তবে এক ঝটকায় রীতিমত উলটপালট হয়ে গেল সেই সুন্দর ছবি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories