Prothom Kolkata

Popular Bangla News Website

পুজোর পরেই টালা ব্রিজের মত ভেঙে ফেলা হবে উত্তরের এই সেতু, তৈরি হবে নয়া রূপে

1 min read

।।প্রথম কলকাতা।।

পুজোর আগেই কলকাতাবাসীদের জন্য এসেছে এক সুখবর । শহর ও শহরতলির মধ্যে যোগাযোগ স্থাপনকারী টালা ব্রিজ উদ্বোধন করার সম্ভাবনা রয়েছে মহালয়ার আগের দিন। দীর্ঘ প্রতীক্ষিত এই ব্রিজ অবশেষে উদ্বোধন হতে চলেছে। তবে পুজোর পরেই উত্তর কলকাতার আরও একটি ব্রিজকে সম্পূর্ণভাবে ভেঙে ফেলার পরিকল্পনা নেওয়া হয়েছে । কারণ সেই ব্রিজের স্বাস্থ্য পরীক্ষাতেও তাঁর চরম দুর্বল কাঠামো এবং জরাজীর্ণ অবস্থা উঠে এসেছে । যার কারনে প্রশাসনের তরফ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে পুজোর পরেই ওই ব্রিজ ভাঙার কাজ শুরু হয়ে যাবে।

এখানে কথা বলা হচ্ছে চিৎপুর-কাশিপুর রেল ওভারব্রিজের। চিৎপুর লকগেট ব্রিজের পাশেই কাশিপুর রোডের উপরে এই রেলের ওভার ব্রিজটি রয়েছে। কিন্তু বর্তমানে তার পরিস্থিতি অত্যন্ত খারাপ। যার কারণে যতদ্রুত সম্ভব এই ব্রিজকে নতুনভাবে তৈরি করার জন্য কাজ শুরু করতে চাইছে প্রশাসন। ওই ব্রিজের নিচ থেকে গিয়েছে রেল লাইন। যার কারণে কাজ শুরু করার আগে রেল কর্তৃপক্ষের সঙ্গেও বিষয়টি নিয়ে আলোচনার প্রয়োজন রয়েছে বলে জানানো হয়েছে। বর্তমানে চিৎপুর-কাশিপুর রেল ওভারব্রিজের কাঠামো অত্যন্ত দুর্বল হয়ে গিয়েছে । একইসঙ্গে ব্রিজের পাশে থাকা রেলিং গুলি পর্যন্ত ভেঙে গিয়েছে।

তাই এই ব্রিজটিকে সম্পূর্ণভাবে ভেঙে ফেলে একেবারে নতুন করে তৈরি করা হবে। কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম জানান, ওই ব্রিজটি তৈরি করা হয়েছিল রেলে তরফ থেকে । কিন্তু বর্তমানে ব্রিজটিকে নতুন করে তৈরি করার দায়িত্ব নেবে কেএমডিএ। যার কারনে কেএমডিএ কর্তৃপক্ষের সঙ্গেও বিষয়টি নিয়ে বৈঠক করে কলকাতা পুরসভা। সম্ভবত ২৪শে সেপ্টেম্বর উদ্বোধন করা হবে টালা ব্রিজ। তারপরেই পুজো, সেই মরশুম কাটলেই চিৎপুর-কাশিপুর রেল ওভারব্রিজের কাজ নিয়ে মাঠে নেমে পড়া হবে । আপাতত এমনটাই রয়েছে পরিকল্পনা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories