Prothom Kolkata

Popular Bangla News Website

দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী, কমেছে অ্যাকটিভ কেস

।। প্রথম কলকাতা।।

সামনেই পুজো। সকলের নজর রয়েছে দেশের কোভিড গ্রাফের দিকে। গত ২৪ ঘন্টায় বেশ খানিকটা কমল অ্যাকটিভ কেস। অন্যদিকে গতকালের তুলনায় বেড়েছে সংক্রমণ। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৫,৩৭৯। সুস্থ হয়েছেন ৭,০৯৪ জন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, মঙ্গলবারের তুলনায় বুধবার করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজারের একটু বেশি। যা গতকাল ছিল ৪ হাজারের একটু ওপরে। এই মুহূর্তে পজিটিভিটি রেট ১.৬৭ শতাংশ। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ২৭ জনের। সক্রিয় রোগীর সংখ্যা ৫০,৫৯৪। মঙ্গলবার এই সংখ্যা ছিল ৫২ হাজারের কাছাকাছি। সুস্থতার হার ৯৮.৭০ শতাংশ।

এদিকে জোরকদমে জারি রয়েছে টিকাকরণ কর্মসূচি। করোনাকে হারাতে ভরসা ভ্যাকসিনই। এখনও পর্যন্ত ২১৩ কোটিরও বেশি ডোজ দেওয়া হয়েছে। চলছে বয়স্ক ও ১৮ ঊর্ধ্বদের বুস্টার ডোজ দেওয়ার কাজ। অন্যদিকে ওমিক্রনের নানা সাব ভ্যারিয়েন্টের হদিশ মিলতেই ফের সতর্ক হচ্ছে কেন্দ্র। বাংলা সহ একাধিক রাজ্যের সীমান্ত এলাকায় জারি হয়েছে সর্তকতা।

বিমান যাত্রীদের জন্য নয়া নির্দেশিকা জারি করা হয়েছে। ১৪ দিন আগে করোনা পরীক্ষার ফলাফল জানাতে বলা হয়েছে। সেইসঙ্গে উপসর্গহীন যাত্রীরাই কেবল বিমানে ওঠার সুবিধা পাবেন বলে, জানানো হয়েছে। মানতে হবে কোভিডবিধি। এদিকে গত ২৪ ঘন্টার ব্যবধানে ২০০ পেরিয়েছে রাজ্যের করোনা আক্রান্তের সংখ্যা। প্রাণ হারিয়েছেন দু’জন। পুজোর আগে সংক্রমণের মাত্রা আচমকা বৃদ্ধি পেতে, চিন্তায় পড়েছে চিকিৎসক মহল।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories