Prothom Kolkata

Popular Bangla News Website

Apple- কে টেক্কা Google এর! কবে লঞ্চ পিক্সেল ৭ সিরিজ? দিনক্ষণ প্রকাশ্যে

1 min read

।। প্রথম কলকাতা ।।

টেক জায়েন্ট অ্যাপেলের ঘাড়ে নিশ্বাস ফেলছে গুগল। নতুন আইফোন ১৪ সিরিজের লঞ্চ হওয়ার আগেই গুগল তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন পিক্সেল ৭ সিরিজ (Pixel 7 Series) এর ঘোষণা করে দিল। আজ ৭ সেপ্টেম্বর লঞ্চ হবে আইফোন ১৪ সিরিজ, তার ঠিক এক মাস পর অক্টোবর ৬ তারিখে গুগল লঞ্চ করবে পিক্সেল ৭ সিরিজ। এই সিরিজের অধীনে লঞ্চ হবে দুটি স্মার্টফোন পিক্সেল ৭ এবং পিক্সেল ৭ প্রো।

কবে কোন তারিখে লঞ্চ গুগল পিক্সেল ৭ সিরিজ?

গুগল তাদের ব্লগ পোস্টে জানিয়েছে, আগামী ৬ অক্টোবর আমেরিকার নিউইয়র্ক শহরে অনুষ্ঠিত হবে গুগলের এই আকর্ষণীয় ইভেন্ট। এই ইভেন্ট সরাসরি সম্প্রচারিত হবে GoogleStore.com/events ওয়েবসাইটে। যদিও এটি চাক্ষুষ করতে পারবেন কেবল আমেরিকা, ব্রিটেন এবং অস্ট্রেলিয়া দেশের গ্রাহকরা। ভারতীয় গ্রাহকদের পিক্সেল ৭ সিরিজ সংক্রান্ত আপডেট পাওয়ার জন্য গুগল সোশ্যাল মিডিয়া পেজে নজর রাখতে হবে।

গুগলের এই ইভেন্টে পিক্সেল ছাড়া আর কী কী লঞ্চ হতে পারে?

দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ হবে এ তথ্য নিশ্চিত করেছে গুগল – পিক্সেল ৭ এবং পিক্সেল ৭ প্রো। এর সাথে লঞ্চ হতে পারে বহু প্রতীক্ষিত গুগল পিক্সেল ওয়াচ (Google Pixel Watch)। যা নিয়ে গত দু বছর ধরে কাজ করছে সার্চ ইঞ্জিন। এই স্মার্টওয়াচ গত পিক্সেল ৬ সিরিজ ইভেন্টে লঞ্চ করার কথা ছিল। কিন্তু সংস্থার দাবি, চিপ ঘাটতির কারণে তা সম্ভব হয়নি। তাই এটি আসন্ন ইভেন্টে প্রকাশ্যে আনা হবে।

নতুন পিক্সেল ৭ সিরিজে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ থাকবে বলে জানিয়েছে গুগল। পাশাপাশি এটিতে ব্যবহার হবে নেক্সট জেনারেশন টেনশর (Tensor) প্রসেসর যা গুগলের নিজের তৈরি কাস্টম চিপসেট। এই প্রসেসর স্মার্টফোনে পারফর্মেন্স কয়েক গুণ বাড়িয়ে তুলবে। ফটো, ভিডিও এবং সিকিউরিটির ক্ষেত্রে আরও পার্সোনালাইজড ফিচার পাওয়া যাবে।

অন্যদিকে গুগলের প্রথম স্মার্টওয়াচ পিক্সেল ওয়াচে গুগল হেল্পফুলনেস (Google Helpfulness) এবং ফিটবিট-এর (FitBit) হেলথ ফিচার এক ছাতার তলায় থাকবে বলে জানা গিয়েছে।

Categories