Prothom Kolkata

Popular Bangla News Website

ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন জেলা বিজেপির সভাপতি, দায়ের FIR

1 min read

।। প্রথম কলকাতা।।

ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগে এবার পূর্ব বর্ধমান জেলার মেমারী থানায়, জেলা বিজেপি’র সভাপতি অভিজিৎ তাঁ-এর বিরুদ্ধে দায়ের হয়েছে মামলা। মঙ্গলবার তাপস বিশ্বাস নামের এক ব্যক্তি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে তিনি জানিয়েছেন, গত ২ সেপ্টেম্বর বর্ধমান সদর জেলার বিজেপি সভাপতি গুড়েঘর গ্রামে কিষাণ মোর্চা আয়োজিত এক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এবং সেখানে কৃষক দেবতা ‘বলরাম দেব’ সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেছেন।

প্রসঙ্গে অভিযোগে তিনি বলেছেন, “শ্রীমান অভিজিৎ তাঁ এদিন সর্বসমক্ষে আমাদের আরাধ্য কৃষক দেবতা ‘বলরাম দেব’ সম্পর্কে বলেছেন- ‘বলরাম দেব প্রতিদিন সন্ধ্যাবেলা সুরা পান করতেন’। তিনি সম্পূর্ণ ইচ্ছাকৃত ও উদ্দেশ্য প্রণোদিতভাবে এই মন্তব্য করে সনাতনীদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন। যা করার অধিকার ওনার নেই। কারণ বলরাম দেব সনাতনীদের কাছে অত্যন্ত শ্রদ্ধাশীল দেবতা। প্রাণের চেয়েও প্রিয় তিনি। অভিজিৎ তাঁ-এর এহেন অশালীন ও বেয়াব্রু আচরণ আইনত দণ্ডনীয় অপরাধ। যা সমাজে বিশৃঙ্খলা সৃষ্টির পরিপূরক”।

এদিন জেলা বিজেপির সভাপতির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার কথা বলেছেন, তাপস বিশ্বাস নামের ওই ব্যক্তি। তাঁর কথায়, ইচ্ছাকৃতভাবে কাজটি করেছেন অভিজিৎ তাঁ। তিনি যা করেছেন, আইনের চোখে তা অত্যন্ত দণ্ডনীয় অপরাধ। অভিযোগপত্রে তাপসবাবু ঘটনা সম্পর্কিত একটি লিঙ্কও দিয়ে দিয়েছেন। ঘটনাটি ঘটেছে চলতি মাসের ২ তারিখ। এর আগে নবী মহম্মদকে কেন্দ্র করে বিজেপির প্রাক্তন মুখপাত্রের মন্তব্য হইচই ফেলে দিয়েছিল চারিদিকে। এবার ফের ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ উঠেছে বিজেপির জেলা সভাপতির বিরুদ্ধে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories