Prothom Kolkata

Popular Bangla News Website

রাজ্যে বাড়বাড়ন্ত ডেঙ্গির, বালিতে প্রাণ হারালো তরতাজা এক সিভিল ইঞ্জিনিয়ার

।। প্রথম কলকাতা।।

রাজ্য স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যানে উঠে আসে বর্তমানে রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ আকার নিতে শুরু করেছে । দফায় দফায় ক্রমশ ডেঙ্গি আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে। বিশেষত উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি ,কলকাতা, জলপাইগুড়ি এই সমস্ত জেলাগুলিতে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বেশ ভাবাচ্ছে রাজ্যসাস্থ্য দপ্তরকে। আর এবার ডেঙ্গির বলি আরও এক যুবক। বালির বাসিন্দা বছর ২৯ এর এই যুবক ডেঙ্গি আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিলেন হাসপাতালে । তবে শেষ রক্ষা হয়নি তাঁর । শারীরিক অবস্থার ক্রমশ অবনতি ঘটে আর তারপর আজ সকালে মৃত্যু হয় এই যুবকের।

জানা যায়, নিহত ওই যুবকের নাম তৌসিফ সদর । সে বালির ৫৮ নম্বর ওয়ার্ডের বেলুড় ভোটবাগান এলাকার বাসিন্দা। পেশায় সিভিল ইঞ্জিনিয়ার এই যুবক গত পয়লা সেপ্টেম্বর ডেঙ্গি উপসর্গ নিয়ে জয়সওয়াল হাসপাতালে ভর্তি হয়েছিলেন । পরবর্তীতে তারঁ শারীরিক অবস্থা ক্রমশ খারাপ হতে থাকায় তাকে ৩ রা সেপ্টেম্বর একটি বেসরকারি নার্সিংহোমে স্থানান্তরিত করা হয়। কিন্তু তাতেও সুস্থ হয়ে ওঠেননি তিনি। অবশেষে ডেঙ্গির কারণে মৃত্যু হয় তাঁর । এই নিয়ে হাওড়ায় এখনও পর্যন্ত মোট চারজন ডেঙ্গি আক্রান্তের মৃত্যু হয়েছে বলে খবর।

৪ঠা সেপ্টেম্বরের পরিসংখ্যান বলছে, একদিনে রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ২৫০ বেশি। এছাড়াও সরকারি হাসপাতাল গুলিতে ভর্তি রয়েছে প্রায় ৬০০ জন ডেঙ্গি আক্রান্ত। অন্যদিকে, ডেঙ্গি আক্রান্তের নিরিখে শীর্ষস্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। তারপর দক্ষিণ ২৪ পরগনা, এরপর জলপাইগুড়ি ,হুগলি ,হাওড়া এবং মুর্শিদাবাদ এর স্থান। ইতিমধ্যে কলকাতা পুরসভা সহ অন্যান্য বিভিন্ন জেলার পুরসভা গুলিকে ডেঙ্গি মোকাবেলার জন্য কড়া পদক্ষেপ গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়েছে। এলাকায় এলাকায় সচেতনতা গড়ে তোলার এবং পরিত্যক্ত বাড়িতে বা বন্ধ জায়গায় যাতে মশার লার্ভা ধ্বংস করা যায় তার প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে প্রতিটি পুরসভার তরফ থেকে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories