Prothom Kolkata

Popular Bangla News Website

মুক্তিপণ না মেলাতেই নৃশংস খুন! মর্মান্তিক পরিণতি বাগুইআটির ২ পড়ুয়ার

1 min read

।। প্রথম কলকাতা।।

বছর ১৭-এর ২ বন্ধু আচমকাই গত মাসের শেষের দিকে বাড়ি থেকে উধাও হয়ে যায় । মাধ্যমিক পড়ুয়া অতনু এবং অভিষেককে হাজার চেষ্টার পরেও খুঁজে বের করা সম্ভব হয়নি তাদের পরিবারের পক্ষে। যার কারণে তাঁরা দ্বারস্থ হন থানার। ওই দুই পড়ুয়ার নিখোঁজ হয়ে যাওয়ার অভিযোগ দায়ের করা হয়। কিন্তু পুলিশের তরফ থেকে কোনরকম সহযোগিতা পরিবার পায়নি বলেই অভিযোগ। অবশেষে প্রায় ১৫ দিন পরে খবর মিলল ওই দুই পড়ুয়ার মৃত্যুর। ঘটনাটিকে কেন্দ্র করে রীতিমতো উত্তপ্ত হয়ে উঠেছে বাগুইআটি। বারবার উঠছে পুলিশের অসহযোগিতার অভিযোগ।

ঘটনার সূত্রপাত ২২ আগস্ট। সেই দিন অভিষেক এবং অতনুকে অপহরণ করা হয় । আর তারপর পরিবারের সদস্যদেরকে ফোন করে মুক্তিপণ চাওয়া হয় । সেই মুক্তিপণের পরিমাণ ছিল প্রায় এক কোটি টাকা । মধ্যবিত্ত পরিবারের পক্ষে সেই টাকা দিয়ে দুই ছেলেকে ফিরিয়ে আনা একেবারেই অসম্ভব ছিল । যার কারণে তাঁরা অভিযোগ দায়ের করেন থানায় । কিন্তু পুলিশের কাছে অভিযোগ জানানোর পরেও কোন সুরাহা হয়নি। পুলিশ বিশেষ তৎপর ছিল না এই ঘটনাটিকে কেন্দ্র করে । এরপরই গতকাল রাতে খবর পাওয়া যায় যে, বাগুইআটি থেকে অপহৃত অতনুর দেহ পাওয়া গিয়েছে বসিরহাটে। তাঁর সাথে আরও এক ছাত্রের দেহ উদ্ধার হয় মঙ্গলবার সকালে। কিন্তু তা অভিষেকের কিনা এখনও পর্যন্ত সনাক্ত করা হয়নি।

এই ঘটনায় এলাকায় রীতিমত শোকের ছায়া নেমেছে। তবে ওই দুই ছাত্রের অপহরণের সঙ্গে সত্যেন্দ্র চৌধুরী নামে এলাকার এক ব্যক্তি জড়িত রয়েছে বলে অনুমান করেন স্থানীয়রা। এরপরে মঙ্গলবার সকালের তাঁর বাড়িতে ক্ষিপ্ত জনতা ভাঙচুর চালায়। এই মর্মান্তিক ঘটনায় আপাতত পুলিশ গ্রেফতার করেছে চারজনকে। তবে মূল অভিযুক্ত সত্যেন্দ্র চৌধুরী পলাতক । ধৃতদের মধ্যে একজনকে জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে যে বাসন্তী হাইওয়ের কাছে ওই দুই ছাত্রকে খুন করা হয়েছিল। তারপর কীভাবে তাদের দেহ বসিরহাটে গিয়ে পৌঁছল, কেন তাদেরকে অপহরণ করা হয়েছিল ,কেনই বা তাদের খুন করা হল এই সমস্ত বিষয় খতিয়ে দেখছে পুলিশ । অন্যদিকে ওই দুই ছাত্রের পরিবার সহ এলাকাবাসীর অভিযোগ, যদি পুলিশ সময় থাকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করত তাহলে অভিষেক এবং অতনুর মৃত্যুর খবর পেতে হতো না পরিবারকে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories