Prothom Kolkata

Popular Bangla News Website

Redmi A1 Launched: 6,499 টাকায় 5,000mAh ব্যাটারি! রেডমি-র নতুন ফোনে ঠাসা ফিচার

1 min read

।। প্রথম কলকাতা ।।

ব্যাপক সস্তায় মঙ্গলবার ভারতে লঞ্চ হল রেডমি-র আরও এক বাজেট স্মার্টফোন রেডমি এ১ (Redmi A1)। এদিন একধার দিয়ে তিন তিনটি স্মার্টফোন লঞ্চ করল Xiaomi। প্রথমে লঞ্চ হল Redmi 11 Prime 5G এবং Redmi 11 Prime 4G, এবার লঞ্চ হল Redmi A1। এই বাজেট স্মার্টফোনে HD+ স্ক্রিন, MediaTek প্রসেসর এবং বড় 5,000 mAh ব্যাটারি দিয়েছে সংস্থা। একনজরে স্মার্টফোনের দাম, প্রাপ্যতা ও স্পেসিফিকেশন।

Redmi A1 স্মার্টফোনের দাম ও প্রাপ্যতা

এই স্মার্টফোনের একটিমাত্র ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে যা হল 2GB র‍্যাম ও 32GB স্টোরেজ। এটির দাম রাখা হয়েছে 6,499 টাকা। রঙের ক্ষেত্রে বিকল্প রয়েছে ক্লাসিক ব্ল্যাক, লাইট গ্রিন এবং লাইট নীল।X স্মার্টফোনটি ভারতে Amazon, Mi.com, Mi Home স্টোর এবং Xiaomi এর রিটেল স্টোর থেকে কেনা যাবে। এটির সেল শুরু হবে আগামী 9 সেপ্টেম্বর থেকে।

Redmi A1 স্মার্টফোনের স্পেসিফিকেশন

Redmi A1 এ রয়েছে একটি 6.52 ইঞ্চি HD+ ডিসপ্লে। হুডের নিচে, ডিভাইজটি MediaTek Helio A22 প্রসেসর দ্বারা চালিত যা 2GB পর্যন্ত LPDDR4X র‍্যাম সাপোর্ট করে। ফোনটিতে Android 12 অপারেটিং সিস্টেম মজুত রয়েছে। এটিতে বাংলা, হিন্দি, তামিল, তেলেগু, কন্নড়, মালায়লাম, এবং আরও একাধিক আঞ্চলিক ভাষা সমর্থন করে।

স্মার্টফোনটির ব্যাক প্যানেলে মিলবে 8 মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। সেলফি এবং ভিডিও কলের জন্য রয়েছে 5 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। Redmi A1 হ্যান্ডসেটে 32GB ইন্টার্নাল স্টোরেজ রয়েছে।

যদিও স্টোরেজ বাড়ানোর জন্য একটি নির্দিষ্ট স্লট রয়েছে। এখানে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 512GB পর্যন্ত স্টোরেজ সম্প্রসারণ করা যাবে। স্মার্টফোনটির ব্যাটারি ক্যাপাসিটি 5,000mAh এবং চার্জিংয়ের জন্য 10W এর চার্জার।

Categories