Prothom Kolkata

Popular Bangla News Website

গরু পাচারের টাকা কোথায় হয়েছে বিনিয়োগ? মণীশ কোঠারির কাছ থেকে তথ্য সংগ্রহ করল CBI

।। প্রথম কলকাতা।।

গরু পাচারের জাল রাজ্যে বহুদূর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এই মামলায় তদন্ত করতে নেমে অন্তত এইটুকু বুঝতে পেরেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই । তাই তাঁরা এই পাচার কার্যের সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করেছেন অনুব্রত মণ্ডলকে। আর এবার অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ থেকে পরিচিত সকলকেই নজরে রাখতে চাইছেন তাঁরা। ইতিমধ্যেই অনুব্রতর ব্যক্তিগত হিসেবরক্ষক মণীশ কোঠারিকে জিজ্ঞাসাবাদ করা হয় সিবিআই এর তরফ থেকে । তার বাড়িতে তল্লাশি চালিয়েও বেশ কিছু নথিপত্র সংগ্রহ করা গিয়েছিল।

আর এবার সূত্রের খবর অনুযায়ী জানা গেল মণীশ কোঠারির কাছ থেকে সিবিআই এর হাতে গিয়েছে আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি।গত ১৭ই আগস্ট মণীশকে প্রথমবার সিবিআই এর মুখোমুখি হতে হয়েছিল। জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাকে। যার ভিত্তিতে তদন্তকারী আধিকারিকদের হাতে বেশ কিছু তথ্য উঠে এসেছিল । পরবর্তীতে গত সপ্তাহে মণীশ কোঠারির বাড়িতে অভিযান চালান তদন্তকারী আধিকারিকরা। একই সঙ্গে অফিসে তল্লাশি চালিয়েও উদ্ধার করা হয় বেশ কিছু প্রয়োজনীয় নথি।

অবশেষে তদন্তকারী আধিকারিকরা সোমবার মণীশকে তলব করেন নিজাম প্যালেসে । তিনি ফের সিবিআই দফতরে গিয়ে হাজিরা দেন। সূত্রের খবর অনুযায়ী, যে সমস্ত নথিপত্র চেয়ে পাঠানো হয়েছিল সেই সমস্ত কিছুই তিনি হাতে তুলে দেন সিবিআইয়ের।গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডল বিভিন্নভাবে জড়িত রয়েছেন এমনটাই সন্দেহ তদন্তকারী আধিকারিকদের। কারণ তার দেহরক্ষী সায়গলের সঙ্গেও গরু পাচারের অন্যতম অভিযুক্ত এনামুল হকের যোগসূত্র পাওয়া গিয়েছিল । তাই তদন্তকারী আধিকারিকদের দাবি , গরু পাচারের লাভের টাকা বহু হাত ঘুরে এসে পৌঁছত অনুব্রত মণ্ডলের কাছেই ।

আর সেই টাকা বিভিন্নভাবে বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন জনকে দিয়ে বিনিয়োগ করানো হয়েছে। কোথায় বিনিয়োগ হয়েছে , কীভাবে বিনিয়োগ হয়েছে সেই সম্পর্কিত তথ্যই এখন হাতে পেতে চাইছে সিবিআই।সোমবার মণীশের কাছ থেকে তথ্য নেওয়ার পাশাপাশি তাঁর বয়ান রেকর্ড করা হয়েছে। বর্তমানে সিবিআই এর হাতে হিসাব রক্ষকের কাছ থেকে পাওয়া তথ্যের সাথে রয়েছে ব্যাঙ্কের বিস্তারিত তথ্যও। এইগুলি গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে বড় হাতিয়ার হিসেবে সিবিআই ব্যবহার করে কিনা তা পরবর্তীতে দেখার বিষয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories