Prothom Kolkata

Popular Bangla News Website

কোনও কারণ ছাড়াই BSF-কে লক্ষ্য করে গুলি চালালো পাক বাহিনী, পাল্টা জবাব দিয়েছে ভারত

1 min read

।। প্রথম কলকাতা।।

মঙ্গলবার সকালে জম্মুর আরনিয়া সেক্টরে বিএসএফের টহলদারি বাহিনীকে লক্ষ্য করে গুলি চালিয়েছে পাক বাহিনী। একদিকে ভারত সফরে এসেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর তার মাঝেই এই ঘটনা। যদিও প্রাণহানির কোনও খবর মেলেনি। BSF-এর কথায়, সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে গুলি চালিয়েছে পাকিস্তান। পাল্টা জবাব দিয়েছে বিএসএফও। সংবাদ সংস্থা সূত্রে, কোনও কারণ ছাড়াই অচমকা আন্তর্জাতিক সীমান্তের ওপার থেকে বিএসএফকে লক্ষ্য করে গোলাগুলি শুরু করে সীমান্ত রক্ষী বাহিনী‌।

গত বছরের ফেব্রুয়ারিতে শেষ বার এই ধরনের সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেছিল পাকিস্তান। প্রসঙ্গে বিএসএফের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল এসপিএস সান্ধু জানিয়েছেন, পাক রেঞ্জর্সের গুলির উচিত জবাব দিয়েছে বিএসএফ। ২০২১-এর ফেব্রুয়ারির পর সেভাবে সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেনি তাঁরা। এক বছরেরও বেশি সময় ধরে দুই দেশের বাহিনীর মধ্যে কোনও গোলাগুলি চলেনি। তবে সেই সময়টা আর দীর্ঘ হল না।

আজ, মঙ্গলবার কোনও কারণ ছাড়াই গুলি চলল জম্মুর আরনিয়া সেক্টরে। ২০২১-এর পর জম্মু-কাশ্মীর নিয়ন্ত্রণ রেখা এবং আন্তর্জাতিক সীমান্তে সবরকম সংঘর্ষ ও গোলাগুলি বন্ধ রাখতে সমঝোতায় এসেছিল ভারত-পাকিস্তান। এই চুক্তির আগে ৩ বছরে ক্রমশ বাড়ছিল সীমান্তে গোলাগুলির ঘটনা। ২০২০-তে পাঁচ হাজারেরও বেশি সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘনের ঘটনা ঘটেছে। ২০১৯-এর থেকে সেটা ছিল দেড় হাজার বেশি। তবে বিগত কয়েক মাসে ঠান্ডা ছিল পাক বাহিনী। কিন্তু এদিনের ঘটনার পর ফের চিন্তা বাড়ছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories