Prothom Kolkata

Popular Bangla News Website

‘আমি কাজ সততার সঙ্গে করেছি’, তদন্তকারী সংস্থার তল্লাশি অভিযানের পর সিসোদিয়া

1 min read

।। প্রথম কলকাতা।।

দিল্লি আবগারি দুর্নীতি মামলায় মঙ্গলবার রাজধানী, মুম্বই সহ প্রায় ৩০টি জায়গায় তল্লাশি চালিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সংবাদ সংস্থা সূত্রে, সমীর মহন্দ্রু নামে এক ব্যবসায়ীর দিল্লির বাড়িতে এদিন হানা দিয়েছে তদন্তকারী সংস্থা। পাশাপাশি গুরুগ্রামে একটি বেসরকারি সংস্থার ডিরেক্টরের বাড়িতে তল্লাশি চালিয়েছে সংস্থার আধিকারিকরা। সেইসঙ্গে বেঙ্গালুরু, লখনউ, হায়দরাবাদে একাধিক বাড়িতে তল্লাশি চালিয়েছে সংস্থার আধিকারিকরা। কিন্তু এই অভিযান চালিয়ে কোনও প্রমাণ মিলবে না বলে, দাবি করেছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া।

ইডির একাধিক জায়গায় তল্লাশির পর সিসোদিয়া বলেছেন, “আমার কিছু লুকানোর নেই। আমি আমার কাজ সততার সঙ্গে করেছি। আমি স্কুল তৈরি করেছি এবং ইডি যদি আসে তাঁরা স্কুলের মানচিত্র পাবেন”। মূলত সিসোদিয়া সহ কিছু আমলার নাম উঠে এসেছে দিল্লির আবগারি নীতি সম্পর্কিত মামলায়। আর তাতেই তাঁদের বাড়িতে একে একে হানা দিচ্ছে তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

এর আগে উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার বাড়ি এবং ব্যাঙ্ক লকারে তল্লাশি চালিয়েছে সিবিআই। তবে এদিন সিসোদিয়ার বাড়ি বা অফিসে হানা দেয়নি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সর্বভারতীয় সংবাদ মাধ্যমে সিসোদিয়া জানিয়েছেন, “সিবিআই যেভাবে তল্লাশি চালিয়ে কিছু পায়নি, ইডিও কিছু পাবে না। কেজরিওয়াল সরকারের ভাল কাজ বন্ধ করতে এসব চেষ্টা-চরিত্র চালানো হচ্ছে”।

প্রসঙ্গত, দিল্লির আপ সরকারের আবগারি নীতি ২০২১-২২-এ দুর্নীতির অভিযোগ উঠেছে। অর্থের বিনিময়ে ব্যবসায়ীদের বাড়তি সুবিধা দেওয়া এবং স্বজনপোষণের মতো অভিযোগ উঠে এসেছে। যেখানে নাম রয়েছে সিসোদিয়া সহ একাধিক সরকারি কর্মকর্তার। গত মাসে এই সংক্রান্ত বিষয়ে এফআইআর দায়ের হয়েছে দিল্লির উপমুখ্যমন্ত্রীর বিরুদ্ধে। রাজধানীর তৎকালীন আবগারি কমিশনার বেশ কয়েকজন সরকারি কর্তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

আজ মঙ্গলবার দিল্লি ছাড়াও একাধিক জায়গায় অভিযান চালিয়েছে সংস্থা। সূত্র অনুযায়ী, আবগারি নীতি প্রণয়নে দিল্লি সরকারের সঙ্গে যে সকল সংস্থা ব্যবসায়ী ও মিডিলম্যানদের নাম সামনে এসেছে, তাঁদের বাড়িতেই হানা দিচ্ছে আধিকারিকরা। তবে সিসোদিয়ার কথায়, কিছুই মিলবে না তল্লাশি চালিয়ে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories