Prothom Kolkata

Popular Bangla News Website

নিজের রাইফেলেই আত্মঘাতী জাওয়ান! পার্কসার্কাস কাণ্ডের ছায়া এবার নদিয়াতে

1 min read

।। প্রথম কলকাতা।।

চলতি বছরেই পার্ক সার্কাসে ভর দুপুরে এক ভয়ঙ্কর ঘটনা ঘটে গিয়েছিল। ডিউটিরত এক বিএসএফ জাওয়ানের এলোপাথাড়ি গুলিতে মৃত্যু হয় এক তরুণীর। একইসঙ্গে নিজের ডিউটি রাইফেল দিয়ে আত্মঘাতী হন ওই জাওয়ান । ঠিক একই রকমের ঘটনা ঘটলো নদিয়ার তেহট্টের নফরচন্দ্রপুরের ভারত-বাংলাদেশ সীমান্তে। সেখানে থাকা একটি বিএসএফ ক্যাম্পে নিজের ডিউটি রাইফেল ব্যবহার করে গুলি চালিয়ে আত্মঘাতী হলেন এক জাওয়ান। কেন এই ধরনের ঘটনা তিনি ঘটালেন এই নিয়ে বর্তমান সৃষ্টি হয়েছে ধোঁয়াশা।

সূত্রের খবর অনুযায়ী, গুজরাটের বাসিন্দা সঞ্জয় প্যাটেল চাকরির সূত্রে নদিয়ার তেহট্টের ভারত-বাংলাদেশ সীমান্তে নিরাপত্তার দায়িত্বে ছিলেন। এই ঘটনাটি ঘটে মঙ্গলবার সকালে। আচমকা গুলির তীব্র শব্দ শুনতে পাওয়ার পরে সেখানে ছুটে আসেন তাঁর সহকর্মীরা । দেখতে পান মাটির মধ্যে লুকিয়ে পড়ে রয়েছে সঞ্জয়। তাঁর নিথর দেহের পাশে রাখার রাইফেল। মাথা থেকে গড়িয়ে পড়ছে রক্ত । তড়িঘড়ি তাকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় তেহট্টো মহকুমা হাসপাতালে । কিন্তু তাতে বিশেষ কোনো লাভ হয়নি। চিকিৎসকরা জানান মৃত্যু হয়েছে ওই জাওয়ানের।

এক্ষেত্র পুলিশের প্রাথমিক ধারণা আত্মঘাতী হওয়ার নেপথ্যে আসল কারণ হতে পারে মানসিক অবসাদ। কিন্তু তাঁর সহকর্মীরা এই বিষয়ে বিশেষ কোন তথ্য দিতে পারেননি। কেন এই ধরনের ঘটনা ঘটিয়ে বসলেন ওই জাওয়ান তা নিয়ে বর্তমানে তদন্ত শুরু করেছে পুলিশ। এদিকে বিএসএফ ক্যাম্পে জওয়ানদের আত্মহত্যা করার ঘটনা একেবারেই নতুন নয়। বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে তাদের মানসিক চাপ সৃষ্টি হয়। মূলত এক্ষেত্রে দীর্ঘদিন কাজের মধ্যে থাকা এবং ছুটি না পাওয়ার বিষয়টি বিশেষভাবে লক্ষ্য করা যায়। আর যার ফলে হতাশার চরম পর্যায়ে গিয়ে এই ধরনের বিভিন্ন কাণ্ড ঘটিয়ে বসেন কর্মরত জাওয়ানরা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories