Prothom Kolkata

Popular Bangla News Website

পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে এগিয়ে মেমারি গ্রামীণ হাসপাতাল, মিলল রাজ্য সেরার খেতাব

1 min read

।। প্রথম কলকাতা।।

গ্রামীন এলাকায় যে সকল স্বাস্থ্য কেন্দ্র এবং গ্রামীণ হাসপাতালগুলি রয়েছে সেগুলির পরিষেবা যাতে আরও উন্নত করা যায় এবং সুস্বাস্থ্য কেন্দ্রে পরিণত করা যায় তার জন্যই স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে একাধিক উদ্যোগ নেওয়া হয়। এর মধ্যে একটি হল পরিষেবার মান এবং অন্যান্য বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে জেলায় জেলায় থাকা হাসপাতাল গুলিকে প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থানে রাখা হয় । এর ফলে যেমন গ্রামীণ স্বাস্থ্য কেন্দ্র গুলির ভালো পরিষেবা দেওয়ার ক্ষেত্রে আরও উৎসাহিত হয়। তেমনই সাধারণ মানুষও প্রাথমিক চিকিৎসা কেন্দ্রে উন্নত পরিষেবা পেয়ে সুস্বাস্থ্যের অধিকারী হন। সেই রকমই এবার রাজ্য সেরার মুকুট মেমারি গ্রামীণ হাসপাতালের।

পরিষ্কার পরিচ্ছন্নতার নিরিখে রাজ্যের মধ্যে প্রথম স্থানে রয়েছে মেমারি গ্রামীণ হাসপাতাল । দ্বিতীয় স্থানে রয়েছে বর্ধমান জেলার বড়শুল বিপিএইচসি । অন্যদিকে তৃতীয় স্থান অধিকার করেছে বসিরহাট স্বাস্থ্য জেলার টাকি গ্রামীণ হাসপাতাল । এরপর চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ এবং সপ্তম স্থানে রয়েছে বর্ধমানের ভাতার গ্রামীণ হাসপাতাল, বীরভূমের রাজনগর গ্রামীণ হাসপাতাল, বাঁকুড়ার জয়পুর বিপিএইচসি এবং মুর্শিদাবাদ এর বেলডাঙা গ্রামীণ হাসপাতাল। অর্থাৎ বর্ধমান জেলারই প্রায় তিনটি গ্রামীণ হাসপাতাল এবং স্বাস্থ্য কেন্দ্র পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে রাজ্যের অন্যান্য জেলার স্বাস্থ্য কেন্দ্রগুলি থেকে অনেকটাই এগিয়ে রয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায় , বিভিন্ন স্থান অধিকারী হাসপাতাল গুলিকে সম্মানিত করা হয়। যাতে আরও ভালো পরিষেবা তাঁরা দিতে পারেন তার জন্যই উৎসাহ প্রদান করতে এই সম্মান। সেরার খেতাব পাওয়া মেমারি বি এম ও এইচ হর্ষ ঘোষ জানান , যারা চিকিৎসার জন্য আসেন তাদের যাতে সব রকম ভাবে সহযোগিতা করা যায় সেই চেষ্টাই করে চলেছেন তাঁরা। সবসময় সেরা পরিষেবা রোগীদের তুলে দেওয়ার চেষ্টা তাঁরা করে থাকেন। পরবর্তীতেও আরও ভালো পরিষেবা দেওয়ার চেষ্টা তাঁরা চালিয়ে যাবেন বলেই জানালেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories