Prothom Kolkata

Popular Bangla News Website

পঞ্চায়েতের ঠিকা কর্মীদের নবান্ন অভিযানে পুলিশের বাধা! অবরুদ্ধ ধর্মতলা

। প্রথম কলকাতা।।

পঞ্চায়েতের ঠিকা কর্মীদের নবান্ন অভিযানকে কেন্দ্র করে অবরুদ্ধ ধর্মতলা। গোটা ধর্মতলা চত্বর অবরুদ্ধ হয়ে পড়েছে। ক্রমশ বাড়ছে যানজট। গোটা ধর্মতলা চত্বর আন্দোলনকারীদের দখলে চলে গেছে। লেনিন সরণি, পার্ক স্ট্রিট, এসএন ব্যানার্জি রোড, সেন্ট্রাল অ্যাভিনিউ সংলগ্ন বিভিন্ন রাস্তায় যানজট বাড়তে শুরু করেছে।

রাজ্যজুড়ে ২৫ হাজার ৭০০ জন ভিলেজ রিসোর্স পার্সন (ভিআরপি তথা পঞ্চায়েতের ঠিকা কর্মী রয়েছেন। যারা মূলত পঞ্চায়েত স্তরের সরকারি প্রকল্প বাস্তবায়নের কাজ করে থাকেন। এ ছাড়া বাড়ি বাড়ি গিয়ে সমীক্ষার কাজও তারা করে থাকেন। তারা অভিযোগ করেছেন, তাদের মাসিক বেতন মাত্র ৫০০০ টাকা কিন্তু গত কয়েক মাস ধরে সেই টাকা দেওয়া হচ্ছে না। তাদের দাবি, ৫০০০ টাকায় সংসার চালানো খুব মুশকিল। তাই কমপক্ষে তাদের বেতন ১৫ হাজার টাকা করতে হবে। এই দাবিতেই তারা নবান্ন অভিযানে নেমেছেন।

ভিড় দেখে মনে করা হচ্ছে, প্রায় সমস্ত পঞ্চায়েত ঠিকা কর্মী অভিযানে অংশগ্রহণ করেছেন। মিছিল কিছুটা এগোতেই মিছিলের পথ আটকে দেয় পুলিশ। মিছিল এসএন ব্যানার্জি রোড হয়ে ডোরিনা ক্রসিংয়ে এলে
মিছিলের পথ আটকে দেয় পুলিশ। এর ফলে অবরুদ্ধ হয়ে পড়ে গোটা ধর্মতলা এলাকা। ধর্মতলা থেকে যানজট ছড়িয়ে পড়তে শুরু করেছে নিকটবর্তী একাধিক রাস্তায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories