Prothom Kolkata

Popular Bangla News Website

Tata, Maruti-দের টেক্কা দিতে চলে Hyundai Venue N Line, কেমন ইঞ্জিন, দামই বা কত?

1 min read

।। প্রথম কলকাতা ।।

Hyundai i20 এর পর N Line সিরিজে দ্বিতীয় SUV গাড়ি লঞ্চ করল Hyundai। তবে এই গাড়ি মোট 5 টি এক্সটিরিয়র থিমে উপলব্ধ, যা i20-তে পাওয়া যায়নি। পাশাপাশি স্ট্যান্ডার্ড Venue গাড়ির তুলনায় একাধিক পরিবর্তন রয়েছে নতুন N লাইন গাড়িতে। যেমন নতুন ক্রোম ফ্রন্ট গ্রিল স্পোর্টি টেইলগেট, ডায়মন্ড অ্যালয় সাথে N ব্র্যান্ডিং এবং স্পোর্টি ব্ল্যাক ইন্টিরিয়র।

ভারতীয় বাজারে Tata Nexon, Maruti Brezza এই দুই গাড়িকে বিশেষ ভাবে প্রতিযোগিতা প্রদান করবে N Line। তাহলে কী Tata, Maruti ছেড়ে Hyundai Venue N Line এর দিকে যাওয়া উচিত? এর উত্তর অবশ্যই গ্রাহকদের নিজস্ব পছন্দের উপর নির্ভর করছে। কিন্তু কোন কোন ক্ষেত্রে এই Hyundai Venue N Line নজর কাড়তে পারে জানুন।

Hyundai Venue N Line গাড়ির ফিচার্স এবং দাম

Tata তাদের গাড়িতে যেমন নতুন Kaziranga এডিশন, Dark এডিশন, Jet এডিশন এনেছে কিন্তু এই গাড়িতে ডিজাইন ছাড়া তেমন কিছু পরিবর্তন দেখা যায়নি। তবে Hyundai Venue N Line এ ডিজাইনের পাশাপাশি মেকানিক্যালি একাধিক পরিবর্তন চোখে পড়েছে।

সংস্থার তরফে গাড়িটির ভিতরে রয়েছে ব্ল্যাক ইন্টিরিয়র থিম সাথে রেড অ্যাকসেন্ট এবং আসনে রেড স্টিচিং। আকর্ষণীয় কেবিন লুকের জন্য রেড অ্যামবিয়েন্ট লাইটিং রয়েছে। তবে বাকি ইনস্ট্রুমেন্ট এবং অন্যান্য ফিচার্স পুরোনো Venue এর অনুরূপই রাখা হয়েছে। নতুন করে গাড়িটি যেটা পেয়েছে তা হল ডুয়াল ক্যামেরা সহ ড্যাসক্যাম (ফ্রন্ট এবং রিয়ার)।

এছাড়া এই গাড়িটিতে Hyundai এর লোগো দেখতে পাওয়া যাবে না, থাকবে N Line ব্যাজ। N Line এ মোটর রয়েছে একটি 1 লিটার GDI টার্বো-পেট্রোল ইঞ্জিন যা 118 bhp শক্তি এবং 172 Nm টর্ক তৈরি করতে সক্ষম। কিন্তু i20 N Line এ যেমন iMT এবং DCT ট্রান্সমিশনের বিকল্প রয়েছে Venue N Line এ শুধুমাত্র 7 স্পীড DCT ট্রান্সমিশনের বিকল্পই পাওয়া যাবে।

নিরাপত্তার ক্ষেত্রে গাড়িটিতে রয়েছে ভেহিকল স্টেবিলিটি ম্যানেজমেন্ট, হিল অ্যাসিস্ট কন্ট্রোল, ডুয়াল এয়ারব্যাগ, ইলেকট্রনিক স্ট্যাবিলিটি কন্ট্রোল, 4 টি ডিস্ক ব্রেক ISOFIX ABS সহ EBD ব্রেক অ্যাসিস্ট সিস্টেম, পার্কিং অ্যাসিস্ট সেন্সর এবং ডায়নামিক গাইডলাইন হেডল্যাম্প এসকর্ট ফাংশন সহ ক্যামেরা।

Hyundai Venue N Line গাড়ির দাম ভারতীয় বাজারে শুরু 12.16 লক্ষ টাকা থেকে। যদিও অনেকদিন আগেই 21 হাজার টাকায় এটি প্রি-বুকিং শুরু করে দিয়েছিল সংস্থা।

Categories