Prothom Kolkata

Popular Bangla News Website

তাঁত থেকে সিল্ক, পুজোর মুখে নজরকাড়া কালেকশন নিয়ে হাজির রচনা ব্যানার্জী

।।  প্রথম কলকাতা ।।

টলিউডের জনপ্রিয় মুখ রচনা ব্যানার্জী। বহু বছর ধরে ‘দিদি নং ওয়ান’ শো সঞ্চালনায় তিনি একাই একশো। কলকাতার এক আবাসনে ছেলেকে নিয়ে একাই থাকেন অভিনেত্রী। তাই শোয়ে শুটিং ছাড়াও হাজারো ব্যস্ততার মাঝে নিজেকে ব্যস্ত রাখার জন্য ঘরে বসে কিছু একটা করতে চাইছিলেন অভিনেত্রী তথা জনপ্রিয় সঞ্চালিকা রচনা ব্যানার্জী। সে উপলক্ষ্যে গতবছর পুজোর আগে নিজের অনলাইন শাড়ির ব্যবসা শুরু করেছিলেন অভিনেত্রী। তবে শুধু শাড়ি নয়, রেখেছেন তাঁর সাথে মনানসই জাঙ্ক জুয়েলারিও।

এবারও তাঁর অন্যথা হয়নি। পুজোর আগে নতুন নজরকাড়া কালেকশন নিয়ে হাজির হয়েছেন অভিনেত্রী। অনলাইনের পাশাপাশি শহর কলকাতা জুড়ে নানান জায়গায় করছেন এক্সিবিশনও। সম্প্রতি তেমনই এক এক্সিবিশনে উপস্থিত থাকা কালীন টলি টাইমের ক্যামেরায় ধরা পড়েছেন অভিনেত্রী। তাঁদের কাছে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন পুজোর প্ল্যানিং।

রচনা ব্যানার্জীর পুজোর প্ল্যানিং

এদিন পুজোয় ষষ্ঠী থেকে দশমী কিভাবে কাটাবেন অভিনেত্রী জানাতে চাওয়া হলে ছোটবেলার স্মৃতিচারণ করলেন অভিনেত্রী। জানালেন ছোট থেকে আমি খুব একটা প্যান্ডেল হপিং করতে পছন্দ করিনা। বাড়ির নিচেই মণ্ডপে পুজো হত সেখানেই বেশিরভাগ সময়টা কাটাতাম। বাবা মার সাথে থাকতাম। নতুন জামা কাপড় তো থাকতোই। বড় হয়েও থেকে গেছে একই স্বভাব। এছাড়াও অভিনয় জগৎতে আসার পর থেকে সেভাবে সুযোগও হয়ে ওঠে না প্যান্ডেল হপিংয়ের।

এছাড়াও পুজোর কটাদিন ছেলের সাথে কীভাবে কাটান অভিনেত্রী? বয়স ১৩ হলেও এ প্রসঙ্গে রচনা মনে করেন ছেলে এখন অনেকটাই বড় হয়ে গেছে। তাঁর নিজের জগৎ তৈরি হয়েছে। সেটা নিয়ে সে ব্যস্ত থাকে। মায়ের সাথে খুব একটা সময় কাটানোর প্রয়োজন পড়ে না। আর আমি আমার ক্রিয়েশনের কাজ নিয়েই ব্যস্ত থাকি।

অন্যদিকে এই রচনা ক্রিয়েশনে শুধুমাত্র শাড়ি কেন? জানতে চাওয়া হলে অভিনেত্রীর কথায়, ‘আমার জগৎটাই এখন শাড়ি ঘিরে। কাজের সূত্রে ‘দিদি নাম্বার ১’ এ সবসময় শাড়ি পড়ে থাকতে নয়। তাই শাড়ি নিয়ে ঘাঁটাঘাঁটি করতে করতে এটাতেই অনেক কিছু জানা হয়েছে। সেই জন্য ব্যবসা করার চিন্তাভাবনা যখন শুরু করলাম তখন ক্যাফে, রেস্টুরেন্ট নয় শাড়ির কথাই মাথায় আসে। সেই মতোই চলছে সবটা। এছাড়াও পুজোয় শাড়ি পড়াটাই বেশি বাঞ্চনীয় এবং তা সকল বয়সী মহিলাদের সাজিয়ে তুলতে পারে। তাই কলেশনের সিংহভাগটাই শাড়ি।’ একই সাথে এদিন রচনা জানিয়েছেন অনলাইনের পাশাপাশি খুব শীঘ্রই খুলবে রচনা ক্রিয়েশনের নতুন আউটলেট।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories