Prothom Kolkata

Popular Bangla News Website

৪ সপ্তাহের মধ্যে দিতে হবে হলফনামা, মুখ্যমন্ত্রীর পরিবারের সম্পত্তিবৃদ্ধি মামলায় নির্দেশ আদালতের

।। প্রথম কলকাতা।।

সম্প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবারের ছয় সদস্যের সম্পত্তি বৃদ্ধি সংক্রান্ত বিষয়ে মামলা দায়ের করা হয় কলকাতা হাইকোর্টে। মঙ্গলবার ছিল সেই মামলার শুনানি। আর শুনানি চলাকালীন রাজ্য সরকার সহ মুখ্যমন্ত্রীর পরিবারের পক্ষের আইনজীবীদের তরফ থেকে এই মামলার গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তোলা হয় বলে জানা যায়। একই সঙ্গে আদালতের তরফ থেকে নির্দেশ দেয়া হয়েছে যে আগামী চার সপ্তাহের মধ্যে কলকাতা হাইকোর্টে, যাদের বিরুদ্ধে সম্পত্তি বৃদ্ধির অভিযোগ উঠেছে তাদের হলফনামা জমা দিতে হবে। সূত্রের খবর অনুযায়ী , এই মামলার পরবর্তী শুনানি ২৮ শে নভেম্বর।

মুখ্যমন্ত্রীর পরিবারের ছয় সদস্যের বিরুদ্ধে সম্পত্তি বৃদ্ধির অভিযোগে আদালতের মামলাকারী আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি জানান, মুখ্যমন্ত্রীর পরিবারের সদস্যদের যে বিপুল পরিমাণ সম্পত্তি বৃদ্ধি পেয়েছে তার মধ্যে কিছু সংখ্যক সম্পত্তি দেখানো হয়েছে আদালতে । এছাড়াও যারা সমাজসেবী হিসেবে নিজেদের পরিচয় দিয়েছিলেন পরবর্তীতে দেখা গিয়েছে তাঁরা ব্যবসার সঙ্গে যুক্ত। সেই সম্পর্কিত সমস্ত নথিপত্র আদালত থেকে দেখানো হয়েছে । যদিও বিরোধীপক্ষের তরফ থেকে এই মামলার গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। কিন্তু সম্পূর্ণ বিষয়টি আদালতের বিচারাধীন। হলকনামা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কাজেই আদালতের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে এই মামলার পরবর্তী শুনানি হতে চলেছে নভেম্বর মাসে।

মুখ্যমন্ত্রী কিংবা তাঁর পরিবারের অন্যান্য সদস্যদের সম্পত্তি বৃদ্ধি হওয়ার অভিযোগ উঠতেই মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট জানিয়েছিলেন যে, যদি এই বিষয়টি প্রমাণিত হয় তাহলে যেন বুলডোজার দিয়ে সেই গুলি গুঁড়িয়ে দেওয়া হয় । তিনি সাফ জানিয়ে দেন, ‘ বলা হচ্ছে সরকারি জমি দখল করে বসে আছি। দখল করে থাকলে সম্পত্তি বুলডোজার দিয়ে উড়িয়ে দিন। মুখ্য সচিবকে তদন্তের নির্দেশ দিয়েছি’। অন্যদিকে মামলাকারীর দাবি, ২০১৩ সালের পর থেকেই মুখ্যমন্ত্রীর পরিবারের সদস্যদের সম্পত্তি অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে । এমনকি কোটি কোটি টাকা অন্যত্র স্থানান্তরিত হয়েছে বলেও দাবি করেন তিনি। আজকে শুনানিতে আদালতের তরফ থেকে নির্দেশ দেওয়া হয় যে, যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তাঁরা ১১ই নভেম্বরের মধ্যে হলফনামা দেবেন। আর তার পরিপ্রেক্ষিতে দু সপ্তাহের মধ্যে পাল্টা হলফনামা দেবে মামলাকারী।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories