Prothom Kolkata

Popular Bangla News Website

ঘন্টা চারেকের হয়রানি, অবশেষে হাওড়া-বর্ধমান মেন লাইনে উঠল রেল অবরোধ

1 min read

।। প্রথম কলকাতা।।

চলতি সপ্তাহের প্রথম দিন থেকেই হাওড়া-বর্ধমান মেন লাইনে হুগলির খন্যান স্টেশনে দফায় দফায় যাত্রীদের বিক্ষোভ দেখা গিয়েছিল। অফিস টাইমে স্পেশাল ট্রেন বাড়ানোর দাবি তুলে গতকাল যেমন তাঁরা বহু ট্রেনের গতিপথ আটকে দিয়েছিলেন আজও সকাল থেকে ঠিক সেই রকমই ছবি ফুটে উঠেছিল ওই স্টেশনে। যার ফলে হাওড়া বর্ধমান মেন লাইনে একাধিক ট্রেন আটকে পড়ে। প্রায় চার ঘন্টা ধরে ব্যাহত থাকে ট্রেন পরিষেবা। যার ভুক্তভোগী হতে হয় অন্যান্য সাধারণ যাত্রীদের। অফিস টাইমে এই ধরনের রেল অবরোধের ফলে রীতিমতো নাজেহাল পরিস্থিতি হয় তাদের। তবে অবশেষে সেই রেল অবরোধ উঠেছে বলেই সূত্রের খবর।

চলতি মাসের ৩ তারিখ থেকে প্রায় ১৬ তারিখ পর্যন্ত মেন লাইনের কাজ চলার জন্য বেশকিছু লোকাল ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে । যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে বেশ কিছু এক্সপ্রেস ট্রেনেরও, এমনকি নিয়ন্ত্রণ করা হচ্ছে বেশ কিছু ট্রেনের সময় এবং যাত্রাপথ । এর ফলে স্বাভাবিকভাবে কিছুটা অসুবিধার মধ্যে পড়তে হয়েছে যযাত্রীদের। তকাল তাই খন্যান স্টেশনে যাত্রীদের তরফ থেকে অফিস টাইমে স্পেশাল ট্রেন বাড়ানোর দাবি তোলা হয়েছিল। সেই দাবিতে রেল অবরোধ করেন তাঁরা। রেল কর্তৃপক্ষের তরফ থেকে ওই অবরোধ তোলার জন্য আশ্বাস দেওয়া হয়েছিল যে আজ ট্রেনের সংখ্যা বাড়িয়ে দেওয়া হবে।

কিন্তু মঙ্গলবার সকালে এসে সেই রকম কোনো ব্যবস্থা না দেখতে পেয়ে ফের ক্ষুব্ধ হয়ে ওঠে যাত্রীরা। যার কারণে তাঁরা আবারও খন্যান স্টেশনে রেল অবরোধ করার সিদ্ধান্ত নেন। এতেই হয় বিপত্তি। এই রেল অবরোধের ফলে মেমারি স্টেশনে আটকে যায় ডাউন বিশ্বভারতী ফাস্ট প্যাসেঞ্জার ,ডাউন সিউড়ি-শিয়ালদা প্যাসেঞ্জার, রসুলপুর স্টেশনে আটকে যায় বহু লোকাল ট্রেন এমনকি আদিসপ্তগ্রাম স্টেশনে আটকা পড়ে যায় ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস। শক্তিগড় স্টেশনে ইন্টারলোকিং এর কাজ চলার কারণে একদিকে কমিয়ে দেওয়া হয়েছে ট্রেনের সংখ্যা। অন্যদিকে এই অবরোধের ফলে সেই ট্রেন গুলিও সঠিক সময় গন্তব্যে পৌঁছতে পারেনি। ফলস্বরূপ ভোগান্তির শিকার হতে হয় অন্যান্য যাত্রীদের। দীর্ঘ ৪ ঘন্টা ধরে রেল অবরোধ চলার পর ফের প্রতিশ্রুতি পাওয়ায় বিক্ষোভকারীরা তুলে নেন বলে জানা গিয়েছে ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories