Prothom Kolkata

Popular Bangla News Website

সেনা গোয়েন্দাদের তৎপরতায় এন্টালিতে নির্মীয়মান বহুতলে মিলল ২২ টি তাজা বোমা

।। সুদীপা সরকার ।।

খাস কলকাতার বুকে এবার উদ্ধার হল ২২ টি তাজা বোমা। সেনা গোয়েন্দাদের খবরের ভিত্তিতে পূর্ব কলকাতার এন্টালির এক নির্মীয়মান বাড়ি থেকে উদ্ধার হয় বোমা গুলি। বাড়ির মালিক ও প্রোমোটার কে জিজ্ঞাসাবাদ শুরু করেছে এন্টালি থানার পুলিশ। পাশাপাশি ঘটনা স্বতপ্রণোদিত মামলা রুজু করে তদন্ত শুরু করেছে এন্টালি থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে ফোর্ট উইলিয়ামের সামরিক গোয়েন্দা বিভাগের দুই আধিকারিকের দেওয়া তথ্যের ভিত্তিতে তল্লাশি চালায় পুলিশ।সেখানে একটি ঘরে দুটি বাক্সে পাওয়া যায় এই তাজা বোমা গুলি। ওই বাক্স দুটির মধ্যে ছিল ২২ টি তাজা বোমা। বোমা উদ্ধার হওয়ার ঘটনা ঘিরে চাঞ্চল্য তৈরি হয়েছে এলাকায়। বোমা গুলি ফেটে গেলে ভয়াবহ দুর্ঘটনা ঘটতো।নির্মীয়মান বাড়িতে কেন বা কারা বোমা রাখলেও তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

আরো পড়ুন : শুভেন্দুর নামে হুঙ্কার মদন মিত্রের

লালবাজারের বম স্কোয়াড বোমা সরিয়ে নিয়ে গিয়েছে বলে জানা যায়। বাড়ির মালিক ও প্রোমোটারদের একদিকে যেমন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তার সাথে সাথে শ্রমিকদেরও জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। এই ঘটনার সাথে কোন রাজনৈতিক দল যুক্ত রয়েছে কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে চারতলায় বাড়িটির মালিক নাসিম আক্তার ও শামীম আক্তার নামে দুই ব্যক্তির। বাড়ির মালিকের সঙ্গে প্রোমোটারের কোন ঝামেলা চলছিল কিনা সেই বিষয়ে তদন্ত চালাচ্ছে পুলিশ।