Prothom Kolkata

Popular Bangla News Website

অনুব্রতর মা-স্ত্রীর শ্রাদ্ধানুষ্ঠান হয় রাইস মিলেই! মুখ খুললেন চালকলের কর্মচারী

।। প্রথম কলকাতা।।

গরু পাচার সংক্রান্ত মামলায় গ্রেফতার অনুব্রত মণ্ডলের একাধিক সম্পত্তির হদিশ ইতিমধ্যেই পেয়েছেন সিবিআই আধিকারিক। এছাড়াও তাঁর মেয়ের নামে থাকা সম্পত্তির হদিশ পাওয়া গিয়েছে, বেশ কয়েকটি ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত করেছে সিবিআই। এরই মধ্যে বোলপুরের ভোলে ব্যোম নামক একটি রাইস মিলের উপর নজর ছিল তদন্তকারী আধিকারিকদের। শুক্রবার সকালে সেই রাইস মিলেই হানা দেন তাঁরা। দীর্ঘ প্রায় পাঁচ ঘন্টা এদিন রাইস মিলে তল্লাশি অভিযান চলে বলে জানা যায় । প্রথম দিকে যদিও নিরাপত্তা রক্ষীরা মূল দরজার তালা খুলতে টালবাহানা করছিলেন তবে পরবর্তীতে চালকলের কর্মচারীদের কাছ থেকেই পাওয়া গেল বেশ কিছু তথ্য।

এক কর্মচারী জানান, পূর্বে যদিও অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডল এই চালকলে আসতেন কিন্তু বিগত প্রায় এক বছর ধরে তিনি এই চাল কলে আসেননি। ওই কর্মচারীর কথামত , অনুব্রত মণ্ডলও চালকলে আসতেন না। তবে এই ভোলে ব্যোম রাইস মিলে তাঁর মা এবং স্ত্রীর শ্রাদ্ধানুষ্ঠান করা হয়েছিল। বীরভূমের তৃণমূল জেলা সভাপতি এসেছিলে এখানে। সিবিআই আধিকারিকরা দীর্ঘক্ষণ তল্লাশি অভিযান চালানোর পর রাইস মিল থেকে কী কী নথিপত্র সংগ্রহ করেছেন সেই প্রশ্নের উত্তরে বিশেষ কিছু বলতে চাননি ওই কর্মচারী। তাঁর কথায়, সিবিআই তাদের কাছ থেকে কোনরকম নথিপত্র সংগ্রহ করেনি।

আরো পড়ুন : জন্মাষ্টমী ঘিরে মহা সাড়ম্বর মায়াপুরে, তিন দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন ইসকন মন্দিরে

তবে কর্মচারীদেরকে মাইনা দিতেন কারা, কার নিয়ন্ত্রণাধীনে কাজ করতেন তাঁরা এই সমস্ত তথ্য সিবিআই তাদের কাছ থেকে জানতে চেয়েছে বলে জানিয়েছেন তিনি। সূত্র মারফত প্রাপ্ত তথ্য অনুযায়ী, দুমাস ধরে চাল কলের কাজ বন্ধ রয়েছে। কিন্তু তার আগে এই কারবার দেখাশোনা করতেন অনুব্রত কন্যা সুকন্যা । যদিও সুকন্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা হিসেবে নিযুক্ত ছিলেন কিন্তু তিনি এই চালকলের দেখাশোনা করতেন বলে জানিয়েছেন কর্মচারীরাও। সিবিআই আধিকারিকরা এদিন এই চালকলের দলিল থেকে বেশ কিছু তথ্য সংগ্রহ করে বলে খবর সূত্রের।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories