Prothom Kolkata

Popular Bangla News Website

নিউইয়র্কে মহাত্মা গান্ধীর মূর্তি ভেঙে ফেলল দুষ্কৃতীরা, চলতি মাসে লাগাতার হামলা

1 min read

।। প্রথম কলকাতা ।।

নিউইয়র্ক থেকে উঠে এক চাঞ্চল্যকর খবর। চলতি মাসে এখানে একটি মন্দিরের স্মৃতিসৌধে এই নিয়ে দ্বিতীয়বার হামলা হল। এবার মন্দিরের সামনে থাকা মহাত্মা গান্ধীর মূর্তিটিকে ভেঙে ফেলেছে দুষ্কৃতীরা।এই বিষয়টি নিয়ে একটি স্বেচ্ছাসেবক দল এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে শুরু করেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে। জানা যায় শ্রী তুলসী মন্দিরের মূর্তিটি হাতুড়ি দিয়ে ভাঙা হয়েছে। পাশাপাশি এর চারপাশে এবং রাস্তায় ঘৃণামূলক কথা লিখেছে দুষ্কৃতীরা। মনে করা হচ্ছে, ওই দুষ্কৃতীদের দলে মোট ছয় জন ছিল।

পুলিশের তরফ থেকে ২৫ থেকে ৩০ বছর বয়সী কিছু ব্যক্তিদের ভিডিও প্রকাশ করা হয়েছে। সন্দেহ করা হচ্ছে, ওই ব্যক্তিরাই হামলার সঙ্গে জড়িত রয়েছেন। পুলিশের তথ্য অনুযায়ী, তারা ভাড়া গাড়িতে করে ওই স্থানে এসেছিল। এই বিষয়ে নিউইয়র্কের আইনসভার নির্বাচিত প্রথম হিন্দু অ্যাসেম্বলির সদস্য জেনিফার রাজকুমার বৃহস্পতিবার সিবিএস নিউইয়র্ক টিভিকে বলেছেন, এই ধরনের ঘটনা আমাদের সমস্ত বিশ্বাসের বিরুদ্ধে। এই ধরনের কাজ একেবারেই ভালো নয়।

এছাড়াও জানান, তিনি সারা দেশে সরকারি নেতাদের সঙ্গে কথা বলবেন এবং হিন্দু বিদ্বেষের বিরুদ্ধে লড়াই করার জন্য প্রচেষ্টাকে আরো জোরদার করা হবে।মন্দিরের প্রতিষ্ঠাতা পন্ডিত মহারাজ নিউইয়র্ক পোস্টকে জানিয়েছেন, গান্ধীজি শান্তির প্রতিনিধিত্ব করেন। কেউ যদি এসে তাঁর মূর্তি ভাঙচুর করেন তাহলে সেই ঘটনা খুবই দুঃখজনক। রাটগার্স ইউনিভার্সিটির নেটওয়ার্ক কন্টেজিয়ন ল্যাবের একটি সাম্প্রতিক প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি হিন্দু সম্প্রদায়ের প্রতি ঘৃণমূলক বক্তব্য বৃদ্ধির প্রমাণ রয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories