Prothom Kolkata

Popular Bangla News Website

আমূলের বিজ্ঞাপনে ‘কেষ্টা বেটাই চোর’ , রাজনৈতিক রং লাগল জন্মাষ্টমীর শুভেচ্ছায়?

1 min read

।। প্রথম কলকাতা।।

আজ জন্মাষ্টমী। আর এই শুভ দিনে শুভেচ্ছা বার্তা জানানো একেবারেই স্বাভাবিক বিষয়। সোশ্যাল মিডিয়া জুড়ে জন্মাষ্টমীর হাজারো রকমের শুভেচ্ছা কিন্তু তার মধ্যে নেটিজেনদের নজর কেড়েছে আমূল কোম্পানির শুভেচ্ছা বার্তা সহ বিজ্ঞাপনটি। এই দুগ্ধজাত দ্রব্য প্রস্তুতকারক কোম্পানিটির সঙ্গে পরিচিত নয় এমন মানুষ খুব কম রয়েছেন। বিভিন্ন উৎসবে-অনুষ্ঠানে তাদের নজরকাড়া শুভেচ্ছা বার্তা এবং বিজ্ঞাপন বারবার মানুষের মন ছুঁয়ে যায়। তবে এবার তাদের জন্মাষ্টমীর শুভেচ্ছা বার্তার সঙ্গে অন্য একটি বিষয়ের বেশ খানিকটা মিল খুঁজে পেয়েছেন নেটিজেনরা

তাদের মতে আমূলের জন্মাষ্টমী শুভেচ্ছা পোস্টে রং লেগেছে রাজনীতির । কিন্তু এমন বলার কারণ কী? দেখা গেল ওই পোস্টের মধ্যে একটি আমূল বাটারের কৌটো রয়েছে। যা অর্ধেক খোলা, খাওয়া হয়ে গিয়েছে অর্ধেক মাখন। কৌটোর আড়ালে উঁকি মারছে ছোট ছোট দুটি চোখ । আর পাশে লেখা ‘কেষ্টা বেটাই চোর’। আমূল বাংলার এই পোস্ট সোশ্যাল মিডিয়ায় বর্তমানে রীতিমতো ভাইরাল। কমেন্ট সেকশনে দেখা গেল সুনামের ঝড়।

এই ‘কেষ্টা বেটাই চোর’ লাইনটি কবিগুরুর রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ‘পুরাতন ভৃত্য’ নামক একটি কবিতার লাইন। সেই লাইনটিকে উল্লেখ করে শ্রীকৃষ্ণকে জন্মাষ্টমীর শুভেচ্ছা জানিয়েছে আমূল সংস্থা। কিন্তু কেষ্ট নামটি রাজনীতির সঙ্গেও ওতপ্রোতভাবে জড়িত রয়েছে। তা অন্তত রাজ্যবাসীর কাছে অজানা নয়। বর্তমানে রাজনীতির কেষ্ট তথা বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল গরু পাচারের মামলায় রয়েছেন সিবিআই হেফাজতে। আর সেই সময় সোশ্যাল মিডিয়ায় আমূল কোম্পানির এই ধরনের শুভেচ্ছা বার্তা রীতিমত আলোড়ন ফেলে দিয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories