Prothom Kolkata

Popular Bangla News Website

লিজেন্ডস লিগ ক্রিকেটের দ্বিতীয় সংস্করণে খেলবেন ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর

1 min read

।। প্রথম কলকাতা ।।

প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর লিজেন্ডস লিগ ক্রিকেটের দ্বিতীয় সংস্করণে খেলতে প্রস্তুত। গম্ভীর টুর্নামেন্টে তার অংশগ্রহণ নিশ্চিত করেছেন। যা আগামী ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে। ফের প্রতিযোগিতামূলক ফিরতে পেরে আনন্দ প্রকাশ করেছেন প্রাক্তন ভারতীয় ওপেনার।

গৌতম গম্ভীর, যিনি লোকসভার সদস্য। তিনি ভারতের মহারাজাদের পক্ষে খেলতে প্রস্তুত। গম্ভীর যোগ করেছেন যে তিনি ভারত মহারাজা এবং বিশ্ব জায়ান্টদের মধ্যে বিশেষ ম্যাচের একদিন পর ১৭ সেপ্টেম্বর থেকে টুর্নামেন্টে যোগ দেবেন। প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী ইয়ন মর্গ্যানের নেতৃত্বাধীন জায়ান্টদের বিরুদ্ধে বিশেষ ম্যাচে মহারাজাদের নেতৃত্ব দেবেন। কারণ লিজেন্ডস লিগ ক্রিকেটের এই স্পেশাল ম্যাচ কলকাতার ইডেন গার্ডেন্সে ভারতের স্বাধীনতার ৭৫ বছর উদযাপন করবে।

গম্ভীর বলেছেন, “আমি আনন্দের সঙ্গে শেয়ার করছি যে আমি ১৭ সেপ্টেম্বর থেকে আসন্ন লিজেন্ডস লিগ ক্রিকেটে অংশ নিতে প্রতিশ্রুতিবদ্ধ। আমি আবারও ক্রিকেট মাঠে আসার প্রত্যাশায় উত্তেজিত। আবার বিশ্ব ক্রিকেটের চাকচিক্যের সঙ্গে এটি একটি বিশেষত্ব এবং সম্মানের বিষয় হবে।”

গম্ভীর ভারতের হয়ে ৫৮টি টেস্ট, ১৪৭টি ওডিআই এবং ৩৭টি টি-টোয়েন্টি খেলেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে দশ হাজারের বেশি রান করেছেন। ২০০৭ সালে ভারতের স্মরণীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে গম্ভীর মুখ্য ভূমিকা পালন করেছিলেন। এই বাঁ-হাতি ওপেনার ২০১১ বিশ্বকাপের ফাইনালেও মুখ্য ভূমিকা পালন করে ৯৭ রানের গুরুত্বপূর্ণ একটি ইনিংস খেলেছিলেন। যেটি মুম্বাইয়ে ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে ভারত বিশ্বকাপ জিতেছিল।

Categories