Prothom Kolkata

Popular Bangla News Website

‘এটা আমার হাতে নেই’, দৃঢ় প্রত্যাবর্তন সত্ত্বেও টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ফেরা নিয়ে ভাবছেন না দীপক চাহার

1 min read

।। প্রথম কলকাতা ।।

ছয় মাসের জন্য মাঠের বাইরে থাকা দীপক চাহার প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচজয়ী স্পেলে জাতীয় দলে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছেন। কিন্তু ৩০ বছর বয়সী এই পেসার টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাওয়া প্রসঙ্গে ভাবছেন না। ফেব্রুয়ারিতে কোয়াড্রিসেপ ছিঁড়ে যাওয়া এবং তারপরে পিঠে চোট পাওয়ার পর চাহারকে ছয় মাসের জন্য মাঠের বাইরে চলে যেতে হয়।

এদিন জিম্বাবুয়ের বিরুদ্ধে সপ্তম ওভার থেকে ধীরে ধীরে নিজের ফর্মে আসেন। এশিয়া কাপে ভারতীয় দলে রিজার্ভে রয়েছেন তিনি। তবে দীপক চাহারের ফর্মে ফিরে আসা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতীয় শিবিরে সু-সংবাদ। তবে তিনি ভারতীয় দলে সুযোগ পাবেন কিনা সেই বিষয়ে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার সংগ্রহের পর চাহার বলেন, এটা আমার হাতে নে,দক্ষতার দিক থেকে, যদিও, আমি সত্যিই কঠোর পরিশ্রম করেছি। সেখানে আমি বলতে পারি যে আমি সম্ভবত যেখানে ছেড়ে দিয়েছিলাম সেখানে শুরু করেছি। প্রথম ওভারের পর বাকি যেটুকু বল করেছি, খুশিই ছিলাম।”

যদিও জসপ্রিত বুমরাহ সবকটি ফরম্যাট জুড়ে ভারতীয় টিম ম্যানেজমেন্টের সবচেয়ে পছন্দ হিসাবে রয়েছেন। এছাড়াও হার্শাল প্যাটেল এবং আরশদীপ সিংয়ের উত্থান বিশ্বকাপের আগে চাহারের টি-টোয়েন্টি দলে ফিরে আসাকে জটিল করে তুলেছে। এই প্রসঙ্গে চাহার বলেন, “আপনি যখন দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে থাকেন, অন্যরা আসে এবং ভাল পারফর্ম করে এবং তাদের জায়গা করে নেয়।” তিনি আরও বলেন, “আবার দলে জায়গা করে নিতে হলে ভালো পারফরম্যান্স দিতে হবে। সুতরাং, সেই চাপ সবসময়ই থাকে একজন ফিরে আসা খেলোয়াড়ের ওপর। আমার একই প্রত্যাশা ছিল যে আমি যখন ফিরে আসব তখন আমি ভাল করব, কারণ একজন খেলোয়াড়ের হাতেই এটি রয়েছে।”

জিম্বাবুয়ের বিরুদ্ধে হারারেতে শনিবার ও সোমবার বাকি দুটি ওয়ানডে মুখোমুখি হবে কেএল রাহুলের নেতৃত্বাধীন ভারতীয় দল।

Categories