Prothom Kolkata

Popular Bangla News Website

দারুণ খবর, ডিসেম্বরের মধ্যে ৫৯% কোম্পানি নতুন নিয়োগ করবে! কোন সংস্থায় বেশি সুযোগ?

1 min read

।। প্রথম কলকাতা ।।

চাকরি প্রার্থীদের জন্য দারুণ সুযোগ। সম্প্রতি প্রকাশিত এক রিপোর্ট অনুযায়ী, ডিসেম্বরের মধ্যে প্রচুর পরিমাণে নিয়োগ হতে চলেছে। ২০২২ এর প্রথমার্ধের তুলনায় দ্বিতীয়ার্ধে আরো বেশি পরিমাণে চাকরি হবে। কেরিয়ার আউটলুক রিপোর্ট অনুযায়ী, কোম্পানিগুলি বছরের প্রথমার্ধের তুলনায় দ্বিতীয়ার্ধে অর্থাৎ জুলাই থেকে ডিসেম্বর মাসের মধ্যে ১২ শতাংশ বেশি শূন্য পদ তৈরি করবে। প্রায় ১৪টি শহরের ১৮টি সেক্টরে ৮৮৫টি কোম্পানির মধ্যে পরিচালিত একটি জরিপ প্রকাশ করা হয়েছে। ডিসেম্বরের মধ্যে প্রায় ৫৯ শতাংশ কোম্পানি নতুন নিয়োগ করতে চলেছে বলে জানা যায়।

এই বিষয়ে টিমলিজ এডটেকের সিইও শান্তনু রোজ জানান, বর্তমানে ভারতে এন্ট্রি লেভেলের পাশাপাশি ফ্রেশার নিয়োগের মনোভাব দ্রুত বৃদ্ধি পাচ্ছে। কোম্পানিগুলির মধ্যে নিয়োগের অনুভূতি প্রায় ৪২ শতাংশ পৌঁছেছে, যা আগামী বছরগুলিতে আরো বৃদ্ধি পাবে।প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধে আইটি কোম্পানি গুলির ক্ষেত্রে নিয়োগ হবে সর্বোচ্চ। জুলাই থেকে ডিসেম্বরে অর্থাৎ বছরের দ্বিতীয়ার্ধে আইটি কোম্পানিগুলি প্রায় ৬৫ শতাংশ নিয়োগের প্রস্তুতি নিচ্ছে। এই সময়কালের মধ্যে এই বিভাগে রপ্তানিও বাড়বে প্রায় ৮ থেকে ১০ শতাংশ। টেলিকম কোম্পানিগুলি তাদের সম্প্রসারণের ক্ষেত্রে বিনিয়োগ করবে প্রায় ৩৩৪৫ কোটি টাকা।

এই সমীক্ষা অনুযায়ী বছরের শেষে ব্যাঙ্গালুরুতে সর্বাধিক ৬৮ শতাংশ চাকরি হবে। এই দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছে মুম্বাই(৫০%) এবং তৃতীয় স্থানে রয়েছে দিল্লি ( ৪৫%)। চলতি বছরের প্রথমার্ধের হিসেবে ব্যাঙ্গালুরুর কোম্পানিগুলি নিয়োগ করেছিল প্রায় ৫৯ শতাংশ। এক্ষেত্রে দ্বিতীয় স্থানে ছিল মুম্বাই। এখানে চাকরি হয়েছে প্রায় ৪৩ শতাংশ। তৃতীয় স্থানে থাকা দিল্লি প্রায় ৩৯ শতাংশ চাকরি দিয়েছে।আশা করা হচ্ছে আইটি কোম্পানিগুলি প্রায় এক লক্ষ চাকরি দেবে। প্রযুক্তি স্টার্ট আপ খাতের ৪৭ শতাংশ কোম্পানি ডিসেম্বরের মধ্যে নিয়োগ দিতে চলেছে। ৪৮ শতাংশ কোম্পানির নিয়োগের মুডে রয়েছে ই-কমার্সের ক্ষেত্রে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories